মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫০ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
রাজশাহীতে শেখ হাসিনা-কাদেরসহ ৪৪১ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহীতে শেখ হাসিনা-কাদেরসহ ৪৪১ জনের বিরুদ্ধে মামলা

এম এম মামুন :
রাজশাহীর পুঠিয়ায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের চাচা মজির উদ্দিন হত্যার প্রায় ৯ বছর পর মামলা দায়ের করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে নিহতের স্ত্রী মাছুফা বাদী হয়ে তার স্বামীর হত্যাকারীদোর বিচারের দাবিতে পুঠিয়া থানায় মামলাটি দায়ের করেন। তিনি চারঘাট উপজেলার মাড়িয়া ইউনিয়নের বাসিন্দা।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক এমপি রায়হানুল হক, চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান ফকরুল ইসলাম, পুঠিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ১৮১ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় ২৫০ থেকে ২৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহীর পুঠিয়ায় ২০ দলীয় রাজনৈতিক জোট আয়োজিত ‘সংবিধান ও গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচিতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আসামিরা বিদেশি পিস্তল, দেশীয় আগ্নেয়াস্ত্র, ধারালো বড় হাঁসুয়া, রামদা, ধারালো ডেগার, চাইনিজ কুড়াল, হকিস্টিক, ধারালো ফালা, হাতুড়ি, লোহার রড, জিআই পাইপ, লাঠিসোঁটা, হাতবোমা, পেট্রোল বোমা, ককটেল ও অন্যান্য বিস্ফোরকসহ সজ্জিত হয়ে হামলা করে। এতে ঘটনাস্থলে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের চাচা মজির উদ্দিন নিহত হন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ঘটনায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও নিহতের স্ত্রী মাছুফা পৃথক এজাহার দিয়েছেন। মাছুফাকে বাদি করে মামলা রেকর্ড করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.