মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:০১ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
নগরীতে পরীক্ষার দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

নগরীতে পরীক্ষার দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

এম এম মামুন :
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর ঘেরাও করেছেন নার্সিং শিক্ষার্থীরা। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ঘেরাও করে বিক্ষোভ করেন। শিক্ষার্থীরা জানান, গত ৭ আগস্ট থেকে তাদের বিএসসি নার্সিং চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

দেশের বর্তমান পরিস্থিতিতে ওই পরীক্ষা স্থগিত করা হয়। এরই মধ্যে পরীক্ষা সম্পন্ন না করে রামেবির উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক পদত্যাগ করেছেন। এতে রামেবির অধিভুক্ত নার্সিং কলেজগুলোর এ পরীক্ষা গ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। শিক্ষার্থীরা সেশনজটের আশঙ্কায় পড়েছেন।

এ অবস্থায় পরীক্ষা গ্রহণের একদফা দাবিতে শিক্ষার্থীরা সকালে মিছিল নিয়ে পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরে যান। তারা দাবি আদায়ে নানা স্লোগান দিতে থাকেন। পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে আগুন দিয়ে বিক্ষোভ করেন। পরে তারা পরীক্ষা নিয়ন্ত্রকের কক্ষে তালা দেন।

রামেবিতে দায়িত্বশীল কোনো কর্মকর্তা না থাকায় দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খন্দকার মো. ফায়সাল আলম উপস্থিত হয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা পরীক্ষা গ্রহণের দাবিতে অনড় থাকায় তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। পরে বিকালে শিক্ষার্থীদের প্রতিনিধি দল তাদের দাবি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যান।

রামেবিতে আপাতত উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক না থাকায় বিষয়টি নিয়ে কারও সঙ্গে কথা বলা যায়নি। ছুটিতে আছেন জানিয়ে কথা বলতে চাননি জনসংযোগ কর্মকর্তা ও সেকশন অফিসার জামাল উদ্দীনও। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.