মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১২ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
মোহনপুরে বিল দখল নিয়ে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

মোহনপুরে বিল দখল নিয়ে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুরে বিল দখল নিয়ে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। যাদের মধ্যে সাতজনকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। সোমবার বিকেলে উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের শুটকি বিল ও ডুবির বিলে মাঝের তুলসী ক্ষেত্রবাঁধে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, ঘাসিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা তাতী দলের সদস্য সচিব কামরুজ্জামান হেনা, স্থানীয় বিএনপি নেতা উপজেলার কৃষ্ণপুর গ্রামের শাহ আলম সরকার সবুজ, হাততোড় গ্রামের জনাব আলী, জেকের আলী, শ্যামপুর গ্রামের আব্দুল হাকিম, ডাংগাপাড়া গ্রামের নিরেণ হালদার, প্রসনজিৎ, গোয়ালপাড়া গ্রামের দিলদার। তারা সবাই স্থানীয় ইউনিয়ন বিএনপির নেতাকর্মী।

এ ঘটনায় মঙ্গলবার সকালে আহত বিএনপি নেতা শাহ আলম সরকার বাদি হয়ে ৩০ জনের উল্লেখ করে ১৮০ জনের বিরুদ্ধে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে অজ্ঞাত আসামী রয়েছেন ১৫০ জনকে।

মোহনপুর থানার ওসি (তদন্ত) আছের আলী বলেন, অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু হয়েছে। হামলাকারীরা যেই হোক তাদের আইনের আওতায় আনা হবে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত উপজেলা নির্বাচনের পরে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানকে ম্যানেজ করে ঘাসিগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মালেকের নেতৃত্ব তার লোকজন শুটকি বিল ও ডুবির বিলে মাছ চাষ করে। মাছ চাষের জন্য তারা জেলা প্রশাসকের কাছ থেকে লিজ নেয়।

সোমবার বিকেলে বিএনপি নেতা কামরুজ্জামান হেনা নেতৃত্বে শাহ আলম সরকার সবুজ, হাকিম, জনাব, জেকের, নিরেন, প্রসনজিৎ ও দিলদারসহ ২৫/৩০ জন বিলে যায়। খবর পেয়ে আব্দুল মালেক লোকজন নিয়ে গিয়ে তুলসী ক্ষেত্রবাঁধে তাদের বাধা দেয়। এ সময় সেখানে উভয়পক্ষে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। একই সঙ্গে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।

বিএনপি নেতা শাহ আলম সরকার বলেন, দলীয় প্রভাব ও হুমকি দিয়ে এই দুই বিলে মাছ ধরা থেকে জেলেদের বঞ্চিত করা হচ্ছে। ফলে অসহায় ও মানবেতর জীবন-যাপন করছে এ এলাকার জেলে পরিবারগুলো। এ কারণে আমরা বিলটি উন্মুক্ত করার জন্য গিয়েছিলাম। এ সময় বিএনপি নেতা আব্দুল মালেক তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উপর হামলা চালান। আমাদেরকে নির্মমভাবে পিটিয়ে জখম করে তারা।

আব্দুল মালেক বলেন, মাছ চাষ করার জন্য জেলা প্রশাসকের কাছ থেকে অনিল নামের একজন বিল লিজ নেয়। স্থানীয় জেলেরা বিল লিজ নিয়ে মাছ চাষ করছে। কয়েক লাখ টাকার মাছ ছাড়া হয়েছে দুই বিলে। সেখানে প্রায় কোটি টাকার মাছ আছে। সেই বিলে গিয়ে তারা বানা (মাছ ধরে রাখার বেড়া) কাটতে লাগে। স্থানীয় লোকজন বাধা দিলে সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.