মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৪৮ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
ভবানীগঞ্জ সরকারি কলেজ শিক্ষার্থীদের তোপের মুখে অধ্যক্ষের পদত্যাগ

ভবানীগঞ্জ সরকারি কলেজ শিক্ষার্থীদের তোপের মুখে অধ্যক্ষের পদত্যাগ

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
শিক্ষার্থীদের চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হলেন বাগমারার ভবানীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ হাতেম আলী। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বুধবার বিকেলে তিনি পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন। এর আগে সকাল ১০ টায় কলেজ গেটের সামনে সড়কের দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর দুপুর দুইটা পর্যন্ত কলেজের মুল গেট বন্ধ করে দিয়ে কলেজের ক্যাম্পাস চত্বরে অবস্থান নেয় আন্দোলনকারী প্রায় তিন শতাধিক শিক্ষার্থী।

এক পর্যায়ে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে অধ্যক্ষকে ঘেরাও করে তার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। টানা ৫ ঘন্টা অবরুদ্ধ থাকার পর আন্দোলনের মুখে বিকেল তিনটার দিকে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) জোবায়ের হাবিব ও সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতিতে পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন অধ্যক্ষ হাতেম আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা অধ্যক্ষের কক্ষে ঢুকে তাকে ঘেরাও করে অবরুদ্ধ করে রাখে। পরবর্তীতে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে আমরা খবর পেয়ে কলেজে এসে শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনি এবং অধ্যক্ষের সঙ্গে কথা বলি। অবশেষে শিক্ষার্থীদের প্রবল আন্দোলনের মুখে আমাদের উপস্থিতিতে অধ্যক্ষ পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সচিব ও মহাপরিচালকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অধ্যক্ষ হাতেম আলীর বিরুদ্ধে কলেজের বিভিন্ন উৎস থেকে ২ কোটি ৮১ লাখ ৫২ হাজার টাকা আত্নসাতের অভিযোগ করেছিলেন কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক আব্দুল জব্বার, রেজাউল করিম, বাবর আলী ও সাইফুল ইসলামসহ ৫ জন শিক্ষক। ওই অভিযোগের বিষয়ে তাঁর বিরুদ্ধে শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তদন্ত চলছিল। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.