মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:০২ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
অবৈধ সরকারের জনপ্রতিনিধিদের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

অবৈধ সরকারের জনপ্রতিনিধিদের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে (সারা বাংলাদেশে আওয়ামী অবৈধ সরকারের আমলে স্থানীয় সরকার (জেলা ও উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ) প্রতিষ্ঠানগুলোতে ভোটারবিহীন নির্বাচনের অবৈধ জনপ্রতিনিধিদের অপসরণ ও প্রতিহত করার কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) সকাল ৮ টা থেকে উপজেলা পরিষদের প্রধাণ ফটকের সামনে নেতা কর্মীরা অবস্থান নেয়। এ সময় অবৈধ সরকারের জনপ্রতিনিধিদের অপসরণের দাবিতে শ্লোগান দেয়।

নাচোল উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন ও শামিমা ইয়াসমিন লিপি এবং নাচোল পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আব্দুর রশিদ ঝালুখাঁন এর অপসারণের দাবি তুলে কর্মসূচি পালন করেন। ছাত্র -জনতাসহ জাতীয়তাবাদী দল নাচোল উপজেলা শাখা ও জামায়াতে ইসলামী নাচোল উপজেলা শাখার হাজারো নেতা কর্মীরা।

বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি ও জামায়াতে ইসলামীর একটি টিম উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন এবং ভোটার বিহীন নির্বাচনে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন ও শামিমা ইয়াসমিন লিপি এবং পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখাঁন এর অপসারণ এবং অফিসে না আসার দাবি করেন।

একই সঙ্গে পুনর্র্নিবাচন অথবা প্রশাসন কর্তৃক ওইসব প্রতিষ্ঠান পরিচালনার আহবান জানিয়েছেন তারা। অন্যথায় মানববন্ধনসহ কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ারিও দেন বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ।

দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি নাচোল বাসস্ট্যান্ড চত্বরে বিএনপির সাবেক পৌর সেক্রেটারি দুরুল হোদার সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন, বিএনপি নেতা নূর কামাল, যুব দলের সভাপতি আশীক মাহমুদ, ছাত্র দলের নেতা মুকুল, ছাত্র দলের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন ডালিম, উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মোবারক হোসেন, পৌর নায়েবে আমির রফিকুল ইসলাম, পৌর আমীর মনিরুল ইসলাম, জেলা ছাত্র শিবিরের সভাপতি মোক্তারুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান জাকারিয়া আল মেহরাব, শফিকুল ইসলাম, আমিনুল হক ।

বক্তারা বলেন, প্রায় ১৬ বছর আওয়ামী লীগ সরকার গুম-খুনের রাজনীতি করেছে। বিনা ভোটে তারা সরকার গঠন করেছে। নিশিরাতের ভোটেও তারা ক্ষমতায় ছিল। গত ৭ জানুয়ারি তাদের নাটকীয় নির্বাচনে মানুষ ভোট দিতে আসেনি। এরপরও তারা সরকার গঠন করে। ক্ষমতায় থাকাকালীন তারা স্বৈরাচারী শাসন কায়েম করেছে দেশে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ জনতার অভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছে। ভোট ছাড়াই আওয়ামী অবৈধ সরকার জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে জনপ্রতিনিধি বানিয়েছে। এরা জনগণের ভোটে নির্বাচিত নয়। এরা ‘অবৈধ’ জনপ্রতিনিধি।

এরা ভোট ডাকাত, মানুষ হত্যাকারি, গডফাদার, তাদের বিরুদ্ধে একের পর এক মামলা হচ্ছে। এদের বিচার করতে হবে। জেলা প্রশাসক কার্যালয়সহ যেকোন সরকারি অফিসে আর তাদের ঢুকতে দেয়া হবে না বলে হুশিয়ারি দেন নেতারা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.