মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৮ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
বাগমারায় প্রাণভয়ে আত্মগোপনে থাকা যুবলীগ নেতার মৃত্যু

বাগমারায় প্রাণভয়ে আত্মগোপনে থাকা যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
সরকার পতনের পর গত ৬ আগস্ট নিজের পোড়া বাড়ি-গাড়ি, ধ্বংসস্তূপের ১৪টি ছবিসহ ফেসবুকে পোস্ট দেন রাজশাহীর বাগমারা উপজেলার যুবলীগ নেতা বাবুল হোসেন। ওই সময় থেকে প্রাণভয়ে আত্মগোপনে ছিলেন তিনি। এর ছয় দিন পর তিনি হৃদ্রোগে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তার মৃত্যু হয়।

বাগমারা উপজেলার বীরকয়া গ্রামের বাসিন্দা বাবুল হোসেন রাজশাহী জেলা যুবলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ছিলেন। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। শনিবার সকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পরিবারের সদস্যদের দাবি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হয়। স্থানীয় একটি পক্ষ তখন বাবুল হোসেনের বাড়িতে হামলা করে। দুর্বৃত্তরা বাড়ি ভাঙচুর করে মালামাল লুটপাট করে। পরে বাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। আগুনে বাড়িতে থাকা বাবুল হোসেনের একটি প্রাইভেট কার, চারটি মোটরসাইকেলসহ সবকিছু পুড়ে যায়।

পরদিন বাবুল হোসেন এসব ঘটনার বিবরণ ও পুড়ে যাওয়া বাড়ির ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। পোস্টে তিনি লেখেন, বীরকয়া গ্রামের বাসিন্দা নুরুল ইসলামের নেতৃত্বে তার বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে।

বাবুল হোসেনের স্বজনেরা বলেন, এ ঘটনার পর প্রাণভয়ে চাঁপাইনবাবগঞ্জে আত্মগোপনে চলে যান বাবুল। সেখানে থাকা অবস্থায় ১২ আগস্ট হৃদ্রোগে আক্রান্ত হন। পরে তাকে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়।

বাবুলের ছোট ভাই ছোটন হোসেনের দাবি, গ্রামের রাজনীতির কারণে তার ভাইয়ের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে। তার ভাইয়ের প্রতিপক্ষ স্থানীয় আওয়ামী লীগের কর্মী নুরুল ইসলামের নেতৃত্বে এসব করা হয়েছে।

হামলাকারীদের অধিকাংশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে তাদের সঙ্গে কয়েকজন বিএনপির সমর্থকও ছিলেন। বাবুলের বাড়িতে হামলা ও মৃত্যুর জন্য তাদের দায়ী করেন ছোটন।

অভিযোগের বিষয়ে বাগমারা উপজেলা বিএনপির সদস্যসচিব কামাল হোসেন বলেন, তার দলের কেউ এমন ঘটনার সঙ্গে জড়িত নন। প্রমাণ পাওয়া গেলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তবে নুরুল ইসলাম আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত নন বলে জানিয়েছেন বাসুপাড়া ইউনিয়ন দলটির সভাপতি চেয়ারম্যান লুৎফর রহমান। তিনি বলেন, নুরুল ইসলাম দল করেন না। ওই গ্রামে দুটি পক্ষ আছে। তাদের মধ্যে প্রায়ই মারামারির ঘটনা ঘটে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.