মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৪ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
১৫ আগস্টে গণজোয়ার তুলে ঘুরে দাঁড়াতে আওয়ামী লীগ

১৫ আগস্টে গণজোয়ার তুলে ঘুরে দাঁড়াতে আওয়ামী লীগ

ডেস্ক রির্পোট :
গণ আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যান সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। দলের এমপি-মন্ত্রীরা গা-ঢাকা দিয়েছেন। এই অবস্থায় দলটি আবারও ঘুরে দাঁড়াতে চায়। ১৫ আগস্ট দলের প্রতিষ্ঠাতা, স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচি পালনের মধ্য দিয়ে দেশব্যাপী আওয়ামী লীগের পক্ষে গণজোয়ার তুলে ঘুরে দাঁড়াতে আওয়ামী লীগ।

দলের তৃণমূলের নেতা-কর্মীরা বলেন, সংকট-সংগ্রামে আমরা এক ও অভিন্ন। আর শেখ হাসিনার প্রশ্নে অবিচ্ছেদ্য। তাকে মাইনাস করে আমরা আওয়ামী লীগ চাইনা। শেখ হাসিনা দৃশ্যমান উন্নয়নের রূপকার। আমরা বিগত দিনের ভুল থেকে শিক্ষা নিয়ে পুনরায় জনগণের ম্যান্ডেট নিয়ে আগামী দিনগুলোতে ভালো কিছু করতে চায়।

এদিকে, ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। নিরাপত্তা নিশ্চিতে অন্তর্র্বতীকালীন সরকারের কাছে অনুমতি চেয়েছে দলটি।

এদিকে, এ নিয়ে জানতে মাহবুবউল আলম হানিফের মোবাইল নম্বরে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। তবে তার ঘনিষ্ঠজন অনুমতি চাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

গণ আন্দোলনের মুখে সরকার প্রধানের পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার পদত্যাগের সংবাদ প্রকাশ্যে আসার পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, ধানমন্ডিতে দলটির সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়, ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়।

এর আগে রোববার রাতে ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় সজীব ওয়াজেদ জয় ১৫ আগস্ট দলীয় নেতা-কর্মীদের ধানমন্ডি ৩২ নম্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর অনুরোধ জানান।

তিনি বলেন, বাঙালি জাতির কাছে আমার আহ্বান। আপনারা যদি স্বাধীনতার চেতনায় বিশ্বাস করেন, আপনারা যদি বাংলাদেশকে ভালোবাসেন, এই যে বাংলাদেশে বাস করছেন এবং এটাকে মেনে নেন যে বঙ্গবন্ধু আপনাকে স্বাধীনতা দিয়েছে, আমাদেরকে স্বাধীনতা দিয়েছে। আপনাদের প্রতি আহ্বান, ১৫ আগস্ট শান্তিপূর্ণভাবে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে ফুল দিয়ে আসবেন।

অন্যদিকে, স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, দেশের অন্যতম একটি বড় দল আওয়ামী লীগ। এই দলে অনেক ভালো মানুষ রয়েছে। তাদের অনেককে ব্যক্তিগতভাবে চিনি। অথচ তারা এখন পালিয়ে বেড়াচ্ছে। আপনারা দল গোছান, আপনারা তো নিষিদ্ধ না। সোমবার (১২ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগ প্রসঙ্গে বলেন, আপনাকে কেউ যেতে বলেনি, আপনি স্বেচ্ছায় চলে গেছেন। আপনি আবার ফিরে আসেন, আপনার নাগরিকত্ব তো বাতিল হয়নি। আপনাকে আমরা শ্রদ্ধা করি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.