মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:০১ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
শিবগঞ্জের সোনামসজিদে স্বাভাবিক হচ্ছে আমদানি-রপ্তানি

শিবগঞ্জের সোনামসজিদে স্বাভাবিক হচ্ছে আমদানি-রপ্তানি

ডেস্ক রির্পোট :
সরকার পতনের দিন থেকে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরে। এমন পরিস্থিতিতে দুদিন বন্ধের পর বুধবার থেকে আবারো শুরু হয় আমদানি রপ্তানি কার্যক্রম। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে এ বন্দরের কার্যক্রম। রবি ও সোমবার দুপুর পর্যন্ত ২৩৬ পণ্যবাহী ভারতীয় ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করেছে।

জানা যায়, ছাত্র আন্দোলনে বিক্ষোভের কারণে এ মাসের শুরু থেকেই সোনামসজিদ স্থলবন্দরে আমদানি রপ্তানি কমে আসে। এদিকে গত ৫ আগস্ট সরকারের পতনের দিন পুরোপুরি বন্ধ হয়ে যায় আমদানি রপ্তানি কার্যক্রম। এরপর দুদিন বন্ধ থাকার পর বুধবার থেকে আবারো আমদানি রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

তবে দেশের পরিবেশ স্বাভাবিক না হওয়ায় ভয় আর আতঙ্কের মধ্যে রয়েছেন বন্দরের আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট এমনকি ভারত থেকে আসা ট্রাক চালকরাও।

সোনামসজিদ আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশীদ জানান, আমদানি রপ্তানিকারকরা বৈঠক করে কার্যক্রম স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পর বন্দরে আগের মতো অবস্থা ফিরে আসছে। বন্দর এলাকায় কোনো উত্তেজনা নেই।

পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, রোববার বন্দর দিয়ে আমদানি পণ্য নিয়ে ১৮৬ ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করে। সোমবার দুপুর পর্যন্ত আরও ৫০টি ট্রাক পণ্য নিয়ে বন্দরে প্রবেশ করেছে। এসব ট্রাকে পাথর, পেঁয়াজ, ভুট্টা, ভুসি ও মরিচসহ বিভিন্ন পণ্য রয়েছে।

তিনি আরও বলেন, বন্দরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশ ঠেকাতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.