মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৭ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
পাচারকৃত শত বিলিয়ন ডলার ফেরত আনুন : নতুনধারা

পাচারকৃত শত বিলিয়ন ডলার ফেরত আনুন : নতুনধারা

ডেস্ক রির্পোট :
নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ সেনা প্রধানের প্রতি আহবান জানিয়ে বলেছেন, সাবেক মন্ত্রী-এমপি-আমলাদের পাচারকৃত শত বিলিয়ন ডলার ফেরত আনুন এবং তা জনগণের কল্যাণে ব্যায় করুন। তা না হলে চরম অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠা অসম্ভব হয়ে উঠবে।

দুর্নীতিবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনার দাবিতে ৮ আগস্ট বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা, মন্ত্রী, এমপি ও আমলাদের কুশপুতুল দাহ ও সমাবেশে বক্তারা এই আহবান জানান। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা, কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ।

এসময় নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, সারাদেশে শত বিলিয়ন ডলার পাচার করেছে ওবায়দুল কাদের, সজীব ওয়াজেদ জয়, হাছান মাহমুদ, আসাদুজ্জামান খান কামাল, সিইসি হাবিবুল আউয়াল, মোহাম্মদ এ আরাফাত, পলকসহ সকল মন্ত্রী-এমপি-জনপ্রতিনিধি ও আমলারা। এইসকল দুর্নীতিবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হলে আগামীতে যারা ক্ষমতায় আসবে, তারাও দুর্নীতির রামরাজত্ব তৈরি করবে। যা আমরা কোনভাবেই প্রত্যাশা করি না। আমরা চাই- দুর্নীতিমুক্ত বাংলাদেশ। সেই বাংলাদেশে সকল দল ও নেতাকে দুর্নীতির বাইরে রাখতে ট্রুথ কমিশন গঠন করে দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া এখন সময়ের দাবি। এই ট্রুথ কমিশন গঠন করে দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূল শাস্তি দিতে সক্ষম হলেই দেশে শিক্ষার্থীদের আন্দোলন সফল হবে।

এসময় নেতৃবৃন্দ আরো বলেন, আমরা পাচারকৃত শত বিলিয়ন ডলার দেশে ফিরিয়ে আনার জন্য পরিকল্পিত পদক্ষেপের দাবির পাশাপাশি সহিংসতা- চুরি-ডাকাতি-দখল বন্ধে কঠোর পদক্ষেপ প্রত্যাশা করছি। ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি বাংলাদেশের রাজনীতিতে একমাত্র রাজনৈতিকধারা, যারা ক্ষমতায় আসবার বা থাকবার সিঁড়ি হতে যুগপৎ কিংবা মহাজোটে যোগ দেয়নি।

‘নতুনধারার অঙ্গীকার-দুর্নীতি থাকবে না আর…’ শ্লোগান নতুন প্রজন্মের প্রতিনিধিদেরকে ঐক্যবদ্ধ করেছে বৈষম্য-দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে-আন্দোলন করতে। আমরা বৈষম্যবিরোধী আন্দোলনের নেতাদেরকে ধন্যবাদ যেমন জানাই, তেমনি দুর্নীতিগ্রস্থ সাবেক সকল রাজনৈতিক দল ও নেতাকে চিহ্নিত করেবিচারের আওতায় আনার জন্য ঐক্যবদ্ধ থাকার আহবান জানাচ্ছি। নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ এসময় কৃষকদের সার-বীজ-ব্যাংক ঋণ সহজলভ্য করতে দুর্নীতিমুক্ত পদক্ষেপের দাবি জানান। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.