মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:০৪ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
জনতাকে সরিয়ে গণভবন নিয়ন্ত্রণে নিলো সেনাবাহিনী

জনতাকে সরিয়ে গণভবন নিয়ন্ত্রণে নিলো সেনাবাহিনী

ডেস্ক রির্পোট :
সোমবার ৫ আগস্ট থেকে চলতে থাকা লুটপাট-অরাজকতা বন্ধ করতে গণভবনের পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার সকাল থেকে গণভবন এলাকায় অবস্থান নেয় সেনাবাহিনী। তবে তখনও উৎসুক জনতাকে থামানো কষ্টকর হয়ে যাচ্ছিল।

গণভবন এলাকা ঘুরে দেখা যায়, ভবনের প্রধান ফটকটি বন্ধ রয়েছে, সেখানে নিরাপত্তায় দেখা গেছে কয়েকজন সেনা সদস্যকে। যারা ফটক দিয়ে প্রবেশ করতে চাইছেন, তাদের বুঝিয়ে-শুনিয়ে ফেরত পাঠানোর চেষ্টা করছেন তারা।

তবে প্রধান ফটকের বামপাশের দেয়াল ভেঙে ফেলা হয়েছে অনেক আগেই। সেদিক দিয়ে জনগণ প্রবেশ করতে গেলেই পড়ছে সেনাবাহিনীর বাধায়। তবে তা মানছে না কেউই, জড়িয়ে পড়ছেন তর্কে।

পরিস্থিতি সামাল দিতে ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় গণভবন ফাঁকা করে তা দখলে নিয়েছে সেনাবাহিনী। দুপুর ১২টা নাগাদ জনতাকে সরিয়ে পুরো গণভবন ফাঁকা করে সেনাবাহিনী। এরপর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়।

তবে এতে ক্ষোভ ও হতাশা প্রকাশ করছেন সাধারণ জনতা। অনেকেই পরিবারসহ ঘুরতে এসেছেন এখানে। তারা ভেতরে প্রবেশ করতে না পেরে দুঃখ প্রকাশ করছেন। তারপরও প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে ভেতরে দেখার চেষ্টা ও ছবি-ভিডিওতে করছেন অনেকেই।

সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করে শেখ হাসিনা গণভবন ত্যাগ করতেই ছাত্রজনতা তা দখল করে। এরপর চলে ব্যাপকহারে লুটপাট ও ধ্বংসযজ্ঞ। তবে আজ সকাল থেকে লুটপাট বন্ধ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষার উদ্দেশ্যে গণভবনের মুখে অবস্থান নেয় সেনাবাহিনী। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.