মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:০০ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
সাঈদের মৃত্যুর ঘটনায় রংপুরে যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

সাঈদের মৃত্যুর ঘটনায় রংপুরে যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

ডেস্ক রির্পোট :
কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে নিহত আবু সাঈদসহ ৬ জনের মৃত্যু এবং সহিংসতা-নাশকতার ঘটনা তদন্তে বিচার বিভাগীয় ৩ সদস্যের তদন্ত কমিশন রংপুরে আসছে। কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং নিহতদের পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলবেন। কমিটির সদস্যরা রংপুরে তিনদিন সাক্ষ্য গ্রহণ করবেন।

জানা গেছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সভাপতিত্বে গঠিত তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিশন আগামী ৫ থেকে ৮ আগস্ট পর্যন্ত কোটা আন্দোলনে নিহতদের মৃত্যুর কারণ, সহিংসতা, নাশকতা, অগ্নিসংযোগ, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা তদন্ত, সরকারি-আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের সম্পত্তির ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করবে। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

তিনি জানান, সুষ্ঠু তদন্তের স্বার্থে বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সভাপতিত্ব গঠিত তদন্ত কমিশন প্রতিদিন সকাল ৯টা থেকে রংপুর সার্কিট হাউজে তদন্ত কার্যক্রম পরিচালনা করবেন। তদন্ত পরিচালনার সময় সাম্প্রতিক সময়ে সংঘটিত মৃত্যু, সহিংসতা, অগ্নিসংযোগ, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রত্যক্ষদর্শী সকল ব্যক্তিকে জাতীয় পরিচয়পত্র, শিক্ষার্থীদের ক্ষেত্রে যথাযথ পরিচয়পত্র এবং উপযুক্ত প্রমাণকসহ তদন্ত কমিশনের কাছে উপস্থিত হয়ে সাক্ষ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।

নিহতদের বিষয়ে তদন্তের জন্য আগামী ৫ আগস্ট সোমবার সকাল ৯টায় সার্কিট হাউজে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যুর ঘটনায় সাক্ষ্য গ্রহণ করা হবে। ৬ আগস্ট সকাল ৯টায় পূর্ব শালবন এলাকার ইউসুফ আলীর ছেলে সাজ্জাদ হোসেন, পূর্বগণেপুর এলাকার মোকলেসুর রহমান মন্টুর ছেলে মোসলেম উদ্দিন মিলন, পূর্ব ঘাঘট পাড়ার মানিক মিয়ার মৃত্যুর ঘটনায় সাক্ষ্যগ্রহণ করা হবে। ৭ আগস্ট বুধবার সকাল ৯টায় নিউ জুম্মাপাড়ার শামসুল হকের ছেলে মেরাজুল ইসলাম এবং পূর্বশালবন এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ আল তাহেরের মৃত্যুর ঘটনায় সাক্ষ্যগ্রহণ করা হবে।

রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান নিহতদের মৃত্যুর কারণ এবং সহিংসতা-নাশকতার ঘটনা সুষ্ঠু তদন্তের জন্য জেলাবাসীকে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, আমরা চাই একটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের শাস্তি নিশ্চিত হোক। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.