মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৭ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
তানোরে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সভা, এফএইচের সম্মাননা লাভ

তানোরে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সভা, এফএইচের সম্মাননা লাভ

oplus_2

নিজস্ব প্রতিবেদক, তানোর :
“ভরবো মাছে মোদের দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ” এই শিরোনামে আজ বুধবার ৩১ জুলাই রাজশাহীর তানোরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে বর্ণ্যাঢ র‌্যালী ও মৎস্য পোনা অবমুক্তকরণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি লুৎফর হায়দার ময়না। এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজার রহমান।

এতে স্বাগত বক্তব্য রাখেন- তানোর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. বাবুল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার ও ভাইস চেয়ারম্যান তানভীর আহমেদ।

oplus_2

আলোচনা শেষে স্থানীয় পর্যায়ে “মৎস্য ও মৎস্যজাত পন্য উৎপাদন ও বাজারজাতকরণে” এফএইচ এর নারী উদ্দ্যোক্তা বিজরি বেগম ও সিউলি বেগমকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এফ এইচ এর টেকনিক্যাল অফিসার কৃষিবিদ আবুল কাশেম বলেন, আমরা ২০২২ সাল হতে তানোর ও গোদাগাড়ী উপজেলায় মাছ চাষে নারীর অংশ বৃদ্ধি, মৎস্য ক্ষেত্রে নারী উদ্দ্যোক্তা তৈরি এবং পুষ্টি চাহিদা পুরণে প্রায় ৮০০ প্রান্তিক পরিবারকে মাছ চাষে সহায়তা প্রদান করে আসছি।

আশা করি এসব কার্যক্রমের মাধ্যমে তারা পুষ্টি চাহিদা পুরণ ও বাড়তি আয়ের সুযোগ পাবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.