মঙ্গবার, ১৬ জলাই ২০২৪, সময় : ০৯:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ তানোরে কামারগাঁ ইউপিতে উপনির্বাচনে চেয়ারম্যানপদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল একপাক্ষিক কোটা কিংবা কোটাহীনতা নয় : সাম্যের বাংলাদেশ প্রত্যাশা করি লোকসান কাটিয়ে ২.৯৮ কোটি টাকা নীট মুনাফা অর্জন করেছে রাকাব সর্বজনীন পেনশন ও সরকারি চাকরির কোটা আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীরা সংসদ নির্বাচনে একই আসনে লড়ছেন বাংলাদেশি প্রাক্তন স্বামী-স্ত্রী গ্রামীণফোনকে বিটিআরসির শোকজ, হতে পারে জরিমানা ‘কাফনের কাপড়’ পরে আমরণ অনশনে রামেবিকের নার্সিং শিক্ষার্থীরা মোহনপুরে দুর্ঘটনায় আহত ব্যক্তিকে নিয়ে পালানোর সময় চালকসহ দুইজন আটক তানোরে শিক্ষক পরিবারের বিরুদ্ধে সরকারি গাছকাটার অভিযোগ বাগমারায় স্কুলের ক্লাশ রুমে সাপ, শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক মোহনপুরে চারণভূমিতে বজ্রপাতে দুই গরুর মৃত্যু প্রার্থনা সভায় ভারতে পদদলিত হয়ে প্রাণ গেল ১০৭ জনের
তানোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীকে শিক্ষা উপবৃত্তি ও পরিবার প্রধানকে অনুদান প্রদান

তানোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীকে শিক্ষা উপবৃত্তি ও পরিবার প্রধানকে অনুদান প্রদান

ওবাইদুর রহমান সুজন, তানোর :
রাজশাহীর তানোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীকে শিক্ষা উপবৃত্তি ও পরিবার প্রধানকে এককালিন অনুদান প্রদান করা হয়েছে। সোমবার তানোর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় এসব অনুদান প্রদান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তানোর উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তাফিজুর রহমান।

এসময় উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ হোসেন খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন- রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তানভীর আহম্মেদ ও তানোর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি ফারুক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সফল বাস্তবায়নের জন্যে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছেলেমেয়েরা যাতে লেখাপড়া করতে পারে এজন্যে বিশেষ বরাদ্দের মাধ্যমে নতুন বই, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ সহায়তা করছেন। যাতে করে আরো এগিয়ে যেতে পারে। দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী আদিবাসী ছেলে মেয়েরা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে সেজন্য শিক্ষা বৃত্তি চালু করেছেন। আদিবাসী সন্তানরা যেন সহজে স্কুল কলেজে যেতে পারে সেজন্য ছাত্র-ছাত্রীকে শিক্ষা উপবৃত্তি ও পরিবার প্রধানকে এককালিন অনুদান প্রদান করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আমাদের সকলের উচিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে শেখ হাসিনা অবদান সব সময় প্রয়োজন।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃগোষ্ঠীর অন্তর্ভুক্ত ১৯৮ জন ছাত্র-ছাত্রীকে এককালিন দুই হাজার করে টাকা উপবৃত্তি এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী ১৪৬ জন পরিবার প্রধানকে এককালিন অনুদান আরও দুই হাজার টাকা করে মোট ৩৪৪ জনকে ৬ লক্ষ ৮৮ হাজার টাকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ করেন মাননীয় সাংসদ ওমর ফারুক চৌধুরী। রে তিনি উপস্থিত সকলকে নিজ নিজ বাড়িতে গাছ লাগানোর পরামর্শ দেন এবং সবাইকে অতিরিক্ত ৫০ টাকা নাস্তা খরচ দেন করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.