শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:৫৯ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে বিলকুমারী বিলে দলবেধে মাছ শিকার উৎসব

তানোরে বিলকুমারী বিলে দলবেধে মাছ শিকার উৎসব

সাইদ সাজু, তানোর : রাজশাহীর তানোর উপজেলার বিলকুমারী বিলে দলবেধে পলোয় দিয়ে মাছ শিকারে মেতে উঠেছেন সর্বস্তরের জনতা। সখের বসে কিশোর থেকে শুরু করে যুবকের পাশাপাশি বয়স্করাও এ উৎসবে মেতে উঠেছেন।
বিলে বন্যার পানি নেমে যাবার পর ডোবা ও নালায় থাকা পানিতে জমে উঠেছে এ মাছ ধরার উৎসব। বেশ কয়েক বছর পর এবার পলোয় দিয়ে মাছ ধরার নতুন এ উৎসবে এলাকায় প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে দেখা গেছে, প্রায় ২৫/৩০ জন করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দলবেঁধে সারিবদ্ধ হয়ে পলোয় দিয়ে মাছ ধরার উৎসবে ছুটে চলেছেন। মাছ ধরার এমন দৃশ্য উপলব্ধি করে অনেকেই মুগ্ধ ও অভিভূত হয়ে বিলের পাড়ে বসে সময় কাটাচ্ছেন।
আমশো এলাকার বাসিন্দা সুজন মিয়া জানান, পলোয় দিয়ে মাছ ধরার আনন্দ একটা অন্যরকম কৌতুহল। মাছ পায় বা না পায় সেটা ভাগ্যের বিষয়। সখের বসে এসেছি, আশাকরি সখ পূরণ হবে, মাছও পাবো বলে জানান তিনি।
তানোর কুঠিপাড়া মহল্লার আমজাদ জানান, মাছ ধরতে এসে কেউ খালি হাতে ফিরে যাননি। কেউ ছোট বয়াল, আইড় ও সইল সহ বিভিন্ন দেশি প্রজাতির মাছ পেয়েছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত তারা প্রায় ৫টা মাছ ধরছেন। এভাবে একেক জনের কেউ ৫টা থেকে ১০টা পর্যন্ত মাছ ধরেছেন। বাজারে বিক্রি করা হলে ১ হাজার থেকে ১২’শ টাকা দাম পাওয়া যাবে। আকজের তানোর…

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.