শনিবর, ২২ জু ২০২৪, সময় : ১১:৫৭ am

সংবাদ শিরোনাম ::
পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশ, তীব্র প্রতিবাদ বিপিএসএর মোদির আমন্ত্রণে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী নাচোল সোনালী অতীত ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও ক্রেস্ট বিতরণ ঢাকাস্থ্য নাচোল উপজেলা সমিতি সাথে সাংবাদিকদের মতবিনিময় নাচোলে মেধাবী শিক্ষার্থী ও অসচ্ছল ভ্যানচালকের মাঝে চেক বিতরণ সড়ক দুর্ঘটনায় মোহনপুরে এনজিও কর্মী নিহত রাসেল’স ভাইপার : গুজব সত্যের চেয়ে ঝোড়োবেগে চলে! নাচোলে হত্যা মামলার আসামির আত্মহত্যা পবায় বয়স বাড়িয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত পপি, তদন্ত কমিটি গঠন নগরীতে কিছুটা বেড়েছে গরুর চামড়ার দাম, ছাগলের বিক্রি হয়নি দীর্ঘদিন ব্যবহারে ওয়াই-ফাইয়ের পাসওয়ার্ড ভুলে গেলে বের করবেন যেভাবে নানা উদ্যোগে নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না ভেজাল ওষুধ উখিয়ায় পাহাড়ধসে রোহিঙ্গা ক্যাম্পে ৯ জনের মৃত্যু নওগাঁর নিয়ামতপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত সমলিঙ্গ বিয়ের অনুমতি দিলো থাইল্যান্ডের পার্লামেন্ট আচরণবিধি ভঙ্গের দায়ে তানজিম সাকিবকে আইসিসির জরিমানা রাজধানীতে টিকিট না পেয়ে মধুমিতা হলে ভাঙচুর পুলিশের আরেক সাবেক কর্মকর্তার দুর্নীতি তদন্তে নামছে দুদক? পুঠিয়ায় ফেসবুকে ভিডিও পোস্ট দিয়ে গৃহবধূর আত্মহত্যা একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা আর নেই
নগরীতে ৩০ ভূমি মালিক পেলেন ক্ষতিপূরণের চেক

নগরীতে ৩০ ভূমি মালিক পেলেন ক্ষতিপূরণের চেক

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় ৩০ জন ভূমি মালিকদের মাঝে ৩৬ কোটি ৩৯ লাখ ৬৫ হাজার ৮০৯ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে নগরীর বাজেসিলিন্দা এলাকায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের হাতে চেক তুলে দেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) টুকটুক তালুকদার, পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাহীন মিয়া।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার স্বাগত বক্তব্যে বলেন, রাজশাহীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের টাকা পেতে আর দিনের পর দিন ছুটতে হবে না, পড়তে হবে না দালালদের খপ্পরে। জনগণের দোরগোড়ায় গিয়ে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ক্ষতিপূরণের চেক বিতরণ করা হবে। আগে জনগণ সেবা নেওয়ার জন্য সরকারের কাছে যেত এখন সরকার জনগণকে সেবা দেওয়ার জন্য জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজকে সরকারের উন্নয়নমূলক কাজের জন্য অধিগ্ৰহণকৃত ভূমিতে এসে ক্ষতিগ্রস্ত ৩০ জন ভূমি মালিকদের হাতে চেক তুলে দেন হয়েছে। ঘরে বসেই স্মার্ট ফোনের মাধ্যমে আবেদন করে অনলাইনে ভূমি মালিকের ব্যাংক হিসাবে চলে যাচ্ছে ক্ষতিপূরণের টাকা।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বর্তমানে ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত কর্মকর্তারা অত্যন্ত সৎ ও দক্ষ। দালালের খপ্পর থেকে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদেরকে সবসময় দূরে রাখতে তারা সবসময় সতর্ক রয়েছে। সেই লক্ষ্যে অধিগ্রহনকৃত ভূমির ক্ষতিগ্রস্ত ভূমি মালিকের দোরগোড়ায় গিয়ে ক্ষতি-পূরণের চেক বিতরণ করা হচ্ছে। হয়রানি ও ভোগান্তির শিকার হলে তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাহীন মিয়া জানান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় মোট ৬৭ দশমিক ৬৭ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। এই জমির মূল্য ধরা হয়েছে ৭০৫ কোটি ৮৬ লাখ ৫৭ হাজার ২৮৯ টাকা। এ পর্যন্ত ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ১৮২ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৭৮৭ টাকা বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ক্ষতিগ্রস্ত ৩০ জন ভূমি মালিকদের মাঝে ৩৬ কোটি ৩৯ লাখ ৬৫ হাজার ৮০৯ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হলো। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.