শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৯:০২ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নগরীতে ৩০ ভূমি মালিক পেলেন ক্ষতিপূরণের চেক

নগরীতে ৩০ ভূমি মালিক পেলেন ক্ষতিপূরণের চেক

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় ৩০ জন ভূমি মালিকদের মাঝে ৩৬ কোটি ৩৯ লাখ ৬৫ হাজার ৮০৯ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে নগরীর বাজেসিলিন্দা এলাকায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের হাতে চেক তুলে দেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) টুকটুক তালুকদার, পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাহীন মিয়া।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার স্বাগত বক্তব্যে বলেন, রাজশাহীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের টাকা পেতে আর দিনের পর দিন ছুটতে হবে না, পড়তে হবে না দালালদের খপ্পরে। জনগণের দোরগোড়ায় গিয়ে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ক্ষতিপূরণের চেক বিতরণ করা হবে। আগে জনগণ সেবা নেওয়ার জন্য সরকারের কাছে যেত এখন সরকার জনগণকে সেবা দেওয়ার জন্য জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজকে সরকারের উন্নয়নমূলক কাজের জন্য অধিগ্ৰহণকৃত ভূমিতে এসে ক্ষতিগ্রস্ত ৩০ জন ভূমি মালিকদের হাতে চেক তুলে দেন হয়েছে। ঘরে বসেই স্মার্ট ফোনের মাধ্যমে আবেদন করে অনলাইনে ভূমি মালিকের ব্যাংক হিসাবে চলে যাচ্ছে ক্ষতিপূরণের টাকা।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বর্তমানে ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত কর্মকর্তারা অত্যন্ত সৎ ও দক্ষ। দালালের খপ্পর থেকে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদেরকে সবসময় দূরে রাখতে তারা সবসময় সতর্ক রয়েছে। সেই লক্ষ্যে অধিগ্রহনকৃত ভূমির ক্ষতিগ্রস্ত ভূমি মালিকের দোরগোড়ায় গিয়ে ক্ষতি-পূরণের চেক বিতরণ করা হচ্ছে। হয়রানি ও ভোগান্তির শিকার হলে তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাহীন মিয়া জানান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় মোট ৬৭ দশমিক ৬৭ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। এই জমির মূল্য ধরা হয়েছে ৭০৫ কোটি ৮৬ লাখ ৫৭ হাজার ২৮৯ টাকা। এ পর্যন্ত ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ১৮২ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৭৮৭ টাকা বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ক্ষতিগ্রস্ত ৩০ জন ভূমি মালিকদের মাঝে ৩৬ কোটি ৩৯ লাখ ৬৫ হাজার ৮০৯ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হলো। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.