শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৭:৪৪ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ঠিকাদারের ওপর কিশোর গ্যাংয়ের হামলা, প্রতিবাদে কর্মবিরতি ঘোষণা

ঠিকাদারের ওপর কিশোর গ্যাংয়ের হামলা, প্রতিবাদে কর্মবিরতি ঘোষণা

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রাজশাহীর বাগমারার গোয়ালকান্দি ইউনিয়নের সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের নির্মাণ কাজ করতে গিয়ে চাঁদা না দেওয়ায় ঠিকাদারসহ শ্রমিকরা কিশোর গ্যাংয়ের ক্যাডারদের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। চাঁদার টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে কিশোর গ্যাং ক্যাডাররা নির্মাণ কাজে নিয়োজিত কয়েকজন শ্রমিকসহ ঠিকাদার ও হেডমিস্ত্রীকে রশি দিয়ে হাত ও পা বেঁধে বিদ্যালয়ের মাঠে রোদের মধ্যে প্রায় ৩ ঘন্টা আটকে রেখে মারধর করে।

এই ঘটনায় হেডমিস্ত্রী জাহিদুল ইসলাম বাদি হয়ে কিশোর গ্যাংয়ের ক্যাডার বাহিনীর প্রধান রাব্বি, ফরিদ উদ্দিন ও জুয়েল রানাসহ ৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন। কিন্তু এখনো কেউ গ্রেফতার হয়নি। এদিকে আসামিদের গেফতারের দাবিতে রোববার দুপুরে উপজেলা চত্বরে নির্মাণ শ্রমিক ইউনিয়ন সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে কর্মবিরতি পালন করে সসরকারি সকল প্রকার উন্নয়নমূল কাজ বন্ধ রাখার ঘোষনা দেওয়া হয়।

জানা গেছে, গোয়ালকান্দি ইউনিয়নের সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের নির্মাণ করা চলমান রয়েছে। বিদ্যালয়ের নির্মাণ কাজ শুরুর পর থেকে সমসপাড়া এলাকার কিশোর গ্যাং চক্রের ক্যাডার বাহিনীর সদস্যরা চাঁদা দাবী করে আসছিল। চাঁদার টাকা না দিলে কোন কাজ করতে দিবে না বলে হুমকি দেয় কিশোর গ্যাংয়ের ক্যাডাররা। শনিবার সকালে শ্রমিকরা কাজ করতে গেলে সমসপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে কিশোর গ্যাং ক্যাডার বাহিনীর প্রধান রাব্বি, মৃত আব্দুর রহমানের ছেলে ফরিদ উদ্দিন, ময়েন উদ্দিনের ছেলে জুয়েল রানা, জাহিদুল ইসলামের ছেলে জয় ও আন্টুর ছেলে ইমন আলী মিলে নির্মাণ কাজে নিয়োজিত মামুন, রুবেল, জামাল এবং জিয়াউর রহমানের হাত ও পা রশি দিয়ে বেঁধে বিদ্যালয়ের মাঠে রোদের মধ্যে প্রায় ৩ ঘন্টা আটকে রাখে।

এ সময় তাদের মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয়। শ্রমিকদের বেধে আটকে রাখার খবর পেয়ে ঠিকাদার এমদাদুল হক ও হেডমিস্ত্রী জাহিদুল ইসলাম সেখানে গেলে তাদেরকও স্কুলের আরসিসি পিলারের সাথে রশি দিয়ে বেধে রেখে মারধর করা হয় এবং তাদের পকেট থেকে ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে কিশোর গ্যাংয়ের ক্যাডাররা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া।

এ বিষয়ে থানার ওসি অরবিন্দ সরকার বলেন, স্কুলের ভবন নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারসহ শ্রমিকদের উপর কিশোর গ্যাংয়ের হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.