শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৯:১৬ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে যুবলীগ নেতার অবৈধ পুকুরখনন বন্ধ

বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে যুবলীগ নেতার অবৈধ পুকুরখনন বন্ধ

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রাজশাহীর বাগমারায় অভিযান চালিয়ে যুবলীগ নেতা আসাদুল ইসলামের অবৈধ পুকুরখনন বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খননের দায়ে ড্রেজারের (ভেকু) চালকনসহ মোট ছয় জনের তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জানা গেছে, তাহেরপুর পৌর যুবলীগের আহ্বায়ক আসাদুল ইসলাম ও হামিরকুৎসা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনের ছেলে দেলোয়ার হোসেন সংশ্লিষ্ট দপ্তরের অনুমোতি ছাড়াই ক্ষমতার দাপট দেখিয়ে শ্রীপতীপাড়া (শান্তিপুর) গ্রামে অবৈধভাবে পুকুর খনন কাজ শুরু করেন। এছাড়া ঝিকরা ইউনিয়নের পুকুর খনন চক্রের মুল হোতা আমজাদ হোসেন ও আব্দুর রাজ্জাক মন্ত্রণালয়ের নির্দেশ উপেক্ষা করে নামকান গ্রামে কৃষিজমিতে জোরপূর্ব পুকুর খনন কাজ শুরু করেন। এতে এলাকার কৃষকরা বাধা দিদে গেলে তাদের হুমকি-ধামকি দিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে তারা অবৈধভাবে পুকুর খনন কাজ চালিয়ে যেতে থাকেন। এই ঘটনায় কৃষকদের পক্ষে ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ অবৈধভাবে কৃষি জমিতে পুকুর খনন বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারের (ভূমি) কাছে পৃথকভাবে লিখিত অভিযোগ দেন। ওই অভিযোগে শরিফুল ইসলাম, রমজান আলী, সাহেব আলী ও আশরাফুল ইসলামসহ এলাকার ১৯ জন কৃষকেরও স্বাক্ষর রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে হামিরকুৎসা ও ঝিকরা ইউনিয়নে অভিযান চালিয়ে সংশ্লিষ্ট কোনো দপ্তরের অনুমোতি না থাকায় অবৈধভাবে দুটি পুকুর খনন বন্ধ করে দেওয়া হয়েছে। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভেকুর চালকনসহ মোট ছয় জনের ৫০ হাজার করে মোট তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অবৈধভাবে পুকুর খনন কাজে নিয়োজিত ড্রেজার (ভেকু) ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।
এদিকে স্থানীয় লোকজন অভিযোগ করে জানান, ভ্রাম্যমান আদালতে দুটি পুকুর খনন বন্ধ করা হলেও ঝিকরা ইউনিয়নের মদাখালী বাজার সংলগ্ন ঝাড়গ্রামে কলেজ শিক্ষক শিবনাথ কুমার, প্রভাস কুমার ও লিটন, হামিরকুৎসা ইউনিয়নের কালুপাড়া রায়াপুর গ্রামে নাইম ইসলাম, শ্রীপুর ইউনিয়নের মজিদপুর গ্রামে এলাকার প্রভাবশালী সোহেল রানা, একই ইউনিয়নের রামগুয়া গ্রামে অ্যাডভোকেট উজ্জল হোসেন এবং গোন্দিপাড়া ইউনিয়নের বোয়ালিয়া মোড়ে আব্দুল জব্বার ওরুফে হুয়া মন্ত্রণালয়ের নির্দেশ উপেক্ষা করে অবৈধভাবে কৃষি জমিতে পুকুর খনন করে ট্রাক্টরযোগে বিভিন্ন ইটভাটায় মাটি সরবরাহ করছেন।
অপরদিকে, পুকুর খননের মাটি বিভিন্ন ইটভাটায় ট্রাক্টরযোগে সরবরাহ করায় পাকা সড়ক নষ্ট হয়ে যাচ্ছে বলে উপজেলা সহকারি প্রকৌশলী (এলজিইডি) খলিলুর রহমান এই প্রতিবেদককে জানান। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.