শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:৫৩ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
গোমস্তাপুরে পরীক্ষার্থী দুইজন পাস করেনি কেউ, শিক্ষক ৮ জন!

গোমস্তাপুরে পরীক্ষার্থী দুইজন পাস করেনি কেউ, শিক্ষক ৮ জন!

ডেস্ক রির্পোট :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বজ্রনাথপুর দাখিল মাদ্রাসা থেকে চলতি বছর অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিয়েছিল দুই পরীক্ষার্থী। পরীক্ষায় অংশ নিলেও কেউ-ই পাশ করতে পারেনি।

জানা গেছে, এ বছর দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য বজ্রনাথপুর দাখিল মাদ্রাসা থেকে ফরম পূরণ করেছিলো ৮ জন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেয় মাত্র দুইজন। তারা দুজনেই ফেল করেছে।

মাদ্রাসার শিক্ষার্থীরা জানায়, মহামারী করোনারর পর থেকে মাদ্রাসাটিতে শিক্ষার মান কমতে থাকে। মাদ্রাসাটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকরাও নিয়মিত ক্লাস নিতেন না। এ কারণেই ফলাফল খারাপ হয়েছে।

বজ্রনাথপুর দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারিন্টেনটেন্ড এজাজুল হক বলেন, এ বছর এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে আটজন শিক্ষার্থী ফরম পূরণ করেছিলো। তবে পরীক্ষায় অংশ নেয় দুইজন। ফল প্রকাশের পর দেখা যায়, দুইজনের কেউ-ই উত্তীর্ণ হতে পারেনি।

ফলাফল খারাপ হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়নি। মাদ্রাসাটিতে আটজন শিক্ষক রয়েছে। তারা কেউ বেতন পান না। এ কারণে তারা অন্যত্র কাজ করেন। বেতন না পাওয়ায় ক্লাস নিতে খুব একটা আগ্রহী নন শিক্ষকরা। মাদ্রাসাটি এমপিওভুক্ত হলে শিক্ষার মান বাড়বে বলে জানালেন তিনি।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম এ বিষয়ে বলেন, আমরা প্রতিষ্ঠানটি পর্যবেক্ষণে রেখেছি। এর পাশাপাশি ফলাফল কেনো এতো খারাপ হলো তা যাচাই-বাছাই করা হবে। সূত্র : বাংলা টাইমস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.