শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৪৭ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
রোববার এসএসসি পরীক্ষার ফল, জানবেন যেভাবে

রোববার এসএসসি পরীক্ষার ফল, জানবেন যেভাবে

ডেস্ক রির্পোট :
চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে রোববার (১২ মে)। বেলা ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এবং অনলাইনে পরীক্ষার ফলাফল জানা যাবে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

রোববার (১২ মে) পরীক্ষার ফলাফল প্রকাশের আগে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড ঢাকার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, www.educationboardresults.gov.bd ওয়েবসাইটটি থেকে পরীক্ষার্থীরা রোল ও রেজিষ্ট্রেশন নম্বরের মাধ্যমে মার্কশিট ডাউনলোড করা যাবে। বিঞ্জপ্তিতে স্বাক্ষর করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আবুল বাশার।

পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমেও ফল জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রথমে SSC টাইপ করে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম ৩ অক্ষর দিয়ে রোল নাম্বার এবং পরীক্ষার সন টাইপ করতে হবে। এরপর তা ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে পাওয়া যাবে পরীক্ষার ফলাফল।

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। ১২ মার্চ লিখিত পরীক্ষা শেষ হয়। ব্যবহারিক পরীক্ষা শেষ হয় ২০ মার্চ। এছাড়া ২১ মার্চ শেষ হয় মাদরাসা ও কারিগরি বোর্ডের ব্যবহারিক পরীক্ষা।

প্রসঙ্গত, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ পরীক্ষার্থী। এরমধ্যে সাত লাখ ৫৫ হাজার ৭২৩ ছাত্র। আর ছাত্রীর সংখ্যা ৮ লাখ ৫১ হাজার ১৫৬। পরীক্ষায় মোট কেন্দ্র সংখ্যা দুই হাজার ২৭৩। শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ হাজার ৭৯১টি। দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে দুই লাখ ৯০ হাজার ৯৪০ পরীক্ষার্থী । এরমধ্যে ছাত্র এক লাখ ৪২ হাজার ৩১৪ এবং ছাত্রীর সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৬২৬।

এছাড়া কারিগরি বোর্ডে ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন শিক্ষার্থী পরীক্ষার্থীয় অংশ নেয়। এরমধ্যে ছাত্রের সংখ্যা ৯৪ হাজার ৮৪১ জন। আর ছাত্রী ৩১ হাজার ৫৩২ জন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.