শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৫৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ তানোরে বদলি, মিষ্টি বিতরণ বাগমারায়

দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ তানোরে বদলি, মিষ্টি বিতরণ বাগমারায়

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রাজশাহীর বাগমারার হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসের দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন ভূমি অফিসে অবশেষে বদলি করা খবরে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে।

এদিকে, তাৎক্ষনিকভাবে তহশীলদার সাজ্জাদ হোসেনের বদলির খবরে বৃহস্পতিবার সকালে মাড়িয়া মোড়ে, শিমলা বাজারে এবং মাদিলা মোড়সহ গোবিন্দপাড়া, সোনাডাঙ্গা ও নরদাশ ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজন খুশিতে মিষ্টি বিতরণ করেছেন বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার সাজ্জাদ হোসেনের ঘুষ, দূর্নীতি ও ক্ষতার অপব্যবহারের কারণে বর্তমানে ওই ভূমি অফিসের সেবার মুখ থুবড়ে পড়ে। তার কারণে গোবিন্দপাড়া, নরদাশ ও সোনাডাঙ্গা ওই তিনটি ইউনিয়নের প্রজারা বর্তমানে সেবার বিপরীতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ ও হেনস্থার শিকার হন। তার এসব অসৎ কাজে সহযোগীতা করার জন্য তিনি ব্যক্তিগতভাবে এলাকার চিহ্নিত ৩ জন দালাল ব্যবহার করে থাকেন।

ওই ৩ জন ব্যক্তি ওই ভূমি অফিসের সরকারি কোনো কর্মচারী না হয়েও তারা নিয়মিত অফিসে বসে খবরদারী করে থাকেন এবং তাদের মাধ্যমেই আদায় করা হয় ঘুষের টাকা। তাদের চাহিদা মতো টাকা না দিলে কারোই কোনো কাজ হয় না। কেউ তার প্রতিবাদ করতে গেলে ওই তহশীলদার ক্ষমতার দাপট দেখিয়ে সেই প্রজাকে অশ্লীলভাষায় গালিগালাজ, হুমকি-ধামকি, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ-দূর্নীতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে।

এছাড়া শান্তিপাড়া গ্রামের সারোয়ার হোসেন বিদ্যুৎ অভিযোগ করে জানান, মোটা অংকের টাকা না দেওয়ায় তহশীলদার সাজ্জাদ হোসেন নিজেই বাদি হয়ে তার ৪ জন ভাই ও তার লোকজনসহ তার বিরুদ্ধে বালুমহান ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫ (১) এর ১৪৩ ধারা আইনে একই দিনে পরপর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তাকে এবং তার ভাইসহ ৫ জন, অন্যটিতে ৬ জন এবং অপরটিতে ৭ জনকে আসামি করা হয়েছে।

এসব অভিযোগের কারণে দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে দ্রুত অপসারণ করে ভূমি অফিসটি দালালমুক্ত করার দাবিতে সুজন পালশা গ্রামের সারোয়ার জাহান নামে এক কৃষক সম্প্রতি ভূমি মন্ত্রনালয়ের সচিব, বভিাগীয় কমশিনার, রাজশাহী ও জলো প্রশাসক, রাজশাহীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগের কপিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে দুইজন ইউপি চেয়ারম্যান ও ৬ জন ইউপি সদস্যসহ এলাকার অর্ধশতাধিক কৃষকও স্বাক্ষর করেছেন। ওই অভিযোগের প্রেক্ষিতে দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে তাৎক্ষনিকভাবে তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন ভূমি অফিসে বদলি করা হয়। একই সাথে ওই ভূমি অফিসের তহশীলদার ফাতেমাতুল জান্নাতকে হাটমাধনগর ইউনিয়ন ভূমি অফিসের দায়িত্ব দেওয়া হয়।

রাজশাহীর রেভিনিউ ডেপুটি কালেক্টর শাহীন মিয়ার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে জরুরি ভিত্তিতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। অফিস আদেশের ওই কপি বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে এবং হাটমাধনগর ইউনিয়ন ভূমি অফিসে পৌঁছেছে।

অন্যদিকে, দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে তাৎক্ষনিকভাবে বদলির খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে এবং খুশিতে বিভিন্ন এলাকার লোকজন মিষ্টি বিতরণ করেন।

তবে, এব্যাপারে তহশীলদার সাজ্জাদ হোসেনের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

কিন্তু পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়ায়ের হাবিব তহশীলদার সাজ্জাদ হোসেনের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.