বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১৯ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
রাত পোহালেই প্রথম ধাপে তানোর-গোদাগাড়ীতে উপজেলা নির্বাচন

রাত পোহালেই প্রথম ধাপে তানোর-গোদাগাড়ীতে উপজেলা নির্বাচন

ওবাইদুর রহমান সুজন, তানোর :
রাত পোহালেই বুধবার (৮ মে) ৬ষ্ঠ তম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ অনুষ্ঠিত হবে। এ ধাপে রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলাসহ সারাদেশে ১৫০টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এজন্য মঙ্গলবার দুপুরে সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মাদ কামরুজ্জামান কর্তৃক ৬১টি কেন্দ্রে ভোট গ্রহণের জনবল ও সকল সঞ্জামাদি পৌঁছানো হয়েছে। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক র‌্যাব, রিজার্ভ ও টহল পুলিশ, বিজিপি এবং আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করবেন। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক তদরকি করবেন।

রাজশাহী জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, তানোর উপজেলায় চেয়ারম্যানপদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তার প্রতিক কাপ পিরিচ। আর স্বতন্ত্রপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন মটরসাইকেল প্রতিক।

আর ভাইস চেয়ারম্যানপদে দুইজন প্রার্থী রয়েছেন। এদের একজন তানভীর আহমেদ। তার প্রতিক চশমা। আরেকপ্রার্থী সোহেলা রানা। তিনি তালা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে, নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এদের মধ্যে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান সোনীয়া সরদার কলস প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে সাগরী ভৌমিক। এছাড়াও নাসিমা বেগম সেলাই মেশিন নিয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্র জানায়, এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬১টি, ভোট কক্ষ ৪২৫টি। আর মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার ১৭৩ জন। পুরো উপজেলার মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২৬৬ জন।

অন্যদিকে, গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৭টি, ভোট কক্ষ ৭১৫টি।

মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ১৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৪১ হাজার ৮৭০ জন ও নারী ভোটার ১ লক্ষ ৩৯ হাজার ২৮৯ জন এবং হিজড়া ভোটার সংখ্যা ১ জন।

৮ মে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হবে। ব্যালট পেপারের মাধ্যমে সম্পূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.