শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:৩১ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
বৃষ্টির জন্য পবায় ইস্তিসকার নামাজ আদায়

বৃষ্টির জন্য পবায় ইস্তিসকার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক :
দিনরাত চলছে ভ্যাপসা গরম। আর সূর্য ওঠার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। তাপপ্রবাহ চলমান থাকায় প্রাণীকুলের নেই স্বস্তি। প্রকৃতির বাতাসে গরম হাওয়ার জন্য অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন থেকে সকল প্রাণীকুল।

খরা আর তীব্র তাপদাহে নষ্ট হচ্ছে ফসল। তীব্র তাপদাহ থেকে পরিত্রাণ পেতে রহমতের বৃষ্টির আশায় বুধবার সকাল সাড়ে ৮টায় মহান আল্লাহ তায়ালার নিকট বৃষ্টি চেয়ে রাজশাহীর পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়নের আলেম সমাজ ও স্থানীয় জনগণ বিশেষ জামাতে অংশ গ্রহনে দুই রাকাত ইস্তিসকার নামাজ আদায় করা হয়। নামাজ আদায় শেষে তারা বৃষ্টি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

হড়গ্রাম ইউনিয়নের মিয়াপুর আখ সেন্টার প্রাঙ্গণে খোলা আকাশের নিচে বিশেষ এই নামাজের জামায়াতে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন নওদাপাড়া আল মারকাযুল ইসলামী আস সালাফী মাদ্রাসার মোহাদ্দেস মাওলানা মাক্ববূল হোসাইন। নামাজ ও দোয়ায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী খাঁন ও হড়গ্রাম ইউনিয়ন কৃষক লীগের সভাপতি তোহিদুল ইসলামসহ আলেম সমাজ ও স্থানীয় বিভিন্ন পেশাজীবী মুসল্লিগণ।

উল্লেখ্য, প্রায় একমাস যাবত বৃষ্টির দেখা নেই। নদী, নালা, খাল, বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় অগভীর নলকূপ, সেচ পাম্প, হ্যান্ড টিউবয়েলের পানি উঠছে না। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে কাজ করতে পারছে না। এমন পরিস্থিতিতে মুসল্লিরা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে নামাজ শেষে প্রার্থনার আয়োজন করা হয়। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.