রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:০৪ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
সেই অপহৃত দেলোয়ারকে সিংড়া উপজেলা চেয়ারম্যান ঘোষণা

সেই অপহৃত দেলোয়ারকে সিংড়া উপজেলা চেয়ারম্যান ঘোষণা

ডেস্ক রির্পোট :
নাটোরের সিংড়া উপজেলা পরিষদে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সেই দেলোয়ার হোসেনকে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। যিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর হাতে অপহরণ ও মারধরের শিকার হয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল।

মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার সভা কক্ষে উপজেলা পরিষদে নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শেষে দেলোয়ার হোসেনকে চেয়ারম্যান ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার আব্দুল লতিফ শেখ।
অভিযোগ ওঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুল হাবিব রুবেল তাকে অপহরণ ও মারধর করেছেন। ওই ঘটনায় রুবেলকে নির্বাচন কমিশনে তলব করা হয় এবং উপজেলা আওয়ামী লীগ থেকেও তাকে কারণ দর্শাতে বলা হয়।

পরে গত ১৯ এপ্রিল হাসপাতালে গিয়ে দেলোয়ারকে দেখে এসে দুঃখ প্রকাশ করেন পলক এবং রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেন।

এর পর মনোনয়ন প্রত্যাহারের একদিন আগেই রোববার চেয়ারম্যান পদে নির্বাচন থেকে সরে দাঁড়ান রুবেল। তার পক্ষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন প্রত্যাহার পত্রটি জমা দেন তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন।

এতে করে সিংড়া উপজেলা পরিষদের শুধুমাত্র দেলোয়ার হোসেন প্রার্থী থাকায় মঙ্গলবার তাকে বেসরকারিভাবে নির্বাচনের রিটার্ন ‘ঙ ফরম’ এ লিখিতভাবে নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা।

নাটোরে তিন উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ-

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে আগামী ৮ মে নাটোরে তিনটি উপজেলায় ভোট হবে। এই নির্বাচনে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার সকাল ১০টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ের সভা কক্ষে উপজেলার প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

তিনটি উপজেলার মধ্যে নাটোর সদর উপজেলায় পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নলডাঙ্গা উপজেলায় প্রতীক দেওয়া হয় আট জন চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বীকে।

অন্যদিকে, সিংড়া উপজেলায় চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চার জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এসময় তিনটি উপজেলার নির্বাচনে অংশ নেয়া প্রার্থীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতীক পেয়েই নির্বাচনী প্রচার শুরু করেন প্রার্থীরা।

 

বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন পাশা সিংড়ার কলমের পারসাঐল এলাকার মো. শের আলীর ছেলে। এর আগে সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দু’জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দুই প্রার্থী লুৎফুল হাবিব রুবেল ও দেলোয়ার হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

লুৎফুল হাবিব রুবেল সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং সিংড়ার সংসদ সদস্য ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক। উপজেলা নির্বাচনে অংশ নিতে তিনি শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছিলেন।

এর মধ্যে গত ১৫ এপ্রিল বিকালে নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। কয়েক ঘণ্টা পর তাকে বাড়ির সামনে ফেলে যায় তারা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.