শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৪৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে মানববন্ধন

বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে মানববন্ধন

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) একীভূতকরণ প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহীর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা ও সচেতন নাগরিকরা ব্যাংক দুটি একীভূতকরণের প্রতিবাদে ব্যানার হাতে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ জানান।

তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রাজশাহীসহ উত্তরাঞ্চলের উন্নয়নের প্রতিক হয়ে দাঁড়িয়েছে, এই ব্যাংকটিকে একটি লোকসানি ব্যাংকের সঙ্গে একীভূত করা হচ্ছে। এর পেছনে যারা জড়িত তারা উত্তরাঞ্চলের ভালো চাইনা। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক বলেন, প্রতিষ্ঠিত একটি ব্যাংককে আপনারা দুর্বল একটি ব্যাংকের সাথে একীভূত করছেন, সেটা আমরা করতে দিব না। আমাদের কথা না শোনেন তাহলে আমরা রাজশাহীতে প্রতিকী হরতাল করবো, ধর্মঘট করবো। গাড়ি-ঘোড়া দোকানপাট বন্ধ রাখবো তারপরও যদি আপনারা না মানেন তাহলে আমরা উত্তরাঞ্চল বন্ধ করে দিব।

একসময় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, আমাদের এই অঞ্চলের কৃষি বাঁচাতে হলে আমাদের ব্যাংককে বাঁচাতে হবে। এই ষড়যন্ত্র যারা করছে তাদের চিহ্নিত করতে হবে। যদি তা না হয় তাহলে এই অঞ্চলের মানুষ মুখ থুবড়ে পড়বে।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, আমাদের প্রাণের দাবি রাজশাহীর ব্যাংক আমরা রাজশাহীতে রাখতে চাই । বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংককের চেয়ে আমরা অনেক ভালো অবস্থানে আছি, উত্তরাঞ্চলের মানুষের আস্থার জায়গা এই কৃষি ব্যাংক। এটাকে একটি দুর্বল ব্যাংকের সাথে একীভূত করতে দেওয়া যাবে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব ইন্ড্রাস্টিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কবি অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী রক্ষ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান প্রমুখ।

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে এতে অংশ নেন, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন, রাজশাহী জেলা শাখা , রাজশাহী বস্ত্র ব্যবসায়ী সমিতি, রাজশাহী সিটি (ক্ষুদ্র) পাদুকা ব্যবসায়ী মালিক সমবায় সমিতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী জেলা ট্রাক মালিক গ্রুপ, রাজশাহী জেলা ইট প্রস্তুতকারক মালিক সমিতি, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, তরুণ ও উদীয়মান উদ্যোক্তা, রাজশাহী শ্রমীকলীগ, মহানগর শাখা, রাজশাহী রেঁস্তোরা মালিক সমিতি, রাজশাহী জেলা,রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড,রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডসহ ব্যবসায়ী নেতারা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.