রবিবর, ১৯ মে ২০২৪, সময় : ১০:৫৬ pm

সংবাদ শিরোনাম ::
আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক
মানবতার কর্ণার স্থাপন করে রাজশাহীতে আলোড়ন সৃষ্টি করলেন শওকত আকবর

মানবতার কর্ণার স্থাপন করে রাজশাহীতে আলোড়ন সৃষ্টি করলেন শওকত আকবর

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
ঈদের আনন্দ সবার মাঝে সমানভাবে ছড়িয়ে দিতে গরীব, অসহায় ও দুস্থ পরিবারের লোকজনের জন্য মানবতার কর্নার স্থাপন করে এবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট সমাজসেবক শওকত আকবর। মানুষ মানুষের জন্য এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘যার প্রয়োজন নিয়ে যাও, যার প্রয়োজন নাই রেখে যাও’ এই বিষয়টিকে প্রাধান্য দিয়ে বুধবার দুপুরে এই মানবতার কর্ণার উদ্বোধন করা হয়।

গ্রীন বাংলাদেশ ডেভেলপারের চেয়ারম্যান ও নওগাঁ জেলা কল্যাণ সমিতির সভাপতি শওকত আকবর গ্রীন বাংলাদেশ টাওয়ারে বালিয়াপুকুর ফ্ল্যাটে মেইন গেটের সামনে এই কর্ণারটি স্থাপন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহ্ মুখদুম কলেজের প্রভাষক কানিজ ফাতিমা জোতি, প্রভাষক তৌহিদুল ইসলাম, নন্দন সাহিত্য একাডেমির চেয়ারম্যান সাইদুর রহমান, গ্রামীণ ব্যাংকের জোনাল ম্যানেজার আকরাম হোসেন ও গ্রীন বাংলাদেশ ডেভেলপারের ম্যানেজিং ডাইরেক্টর ওয়াশিম রেজা।

এই মানবতার কর্ণারে ধনী ব্যক্তিরা তাদের অপ্রয়োজনীয় প্যান্ট, শার্ট, শাড়ি, লুঙ্গী ও পাঞ্জাবীসহ যাবতীয় পোশাক রেখে যাবেন। আর যার প্রয়োজন তিনি নিজের পছন্দমত রেখে যাওয়া পোশাক নিয়ে যেতে পারবেন।

এদিকে এই মানবতার কর্ণার স্থাপনের পর থেকেই রাজশাহী মহানগরীতে বসবাসরত গরীব, অসহায় ও দুস্থ পরিবারের লোকজনের মাঝে ধনী ব্যক্তিদের রেখে যাওয়া পোশাক নিতে ব্যাপক সাড়া পড়েছে। অপরদিকে এই মানবতার কর্নার স্থাপন করে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন মানবতার ফেরিওয়ালা শওকত আকবর। সমাজসেবক শওকত আকবর প্রায় একযুগ ধরে রাজশাহী মহানগরীতে বসবাস করে বিভিন্নভাবে মানবকল্যাণে কাজ করে আসছেন।

এর আগে তিনি ২৪ শতক জমি ক্রয় করে এলাকার গরীব, অসহায় ও ভূমিহীণ পরিবারের মৃত ব্যক্তিদের বিনা খরচে দাফনের জন্য তাঁর জন্মস্থান নওগাঁ জেলার মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোয়ার গ্রামে গোরস্থান নির্মাণ করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিলেন। এবার ঈদের আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে গরীব, অসহায় ও দুস্থ পরিবারের লোকজনের জন্য মানবতার কর্নার স্থাপনের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.