রবিবর, ১৯ মে ২০২৪, সময় : ১১:৪৩ pm

সংবাদ শিরোনাম ::
আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক
ঈদে বোরখাতেই খুশি বাগমারার নারীরা

ঈদে বোরখাতেই খুশি বাগমারার নারীরা

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রমজানের শেষ মুহূর্তে বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ নিউমার্কেটস্থ নবরুপা বোরখা হাউসে বোরখা বিক্রয়ের ধুম পড়েছে। পছন্দের বোরখা কিনতে বাগমারা উপজেলার ১৬ টি ইউনিয়ন ও দুটি পৌরসভাসহ পাশর্^বর্তী দূর্গাপুর ও আত্রাই উপজেলা থেকেও নারীরা ছুটে আসছেন নবরুপা বোরখা হাউসে। নবরুপা বোরখা হাউসে উপচে পড়া ভীড়, ব্যাপক চাহিদা ও পছন্দের বোরখা কেনাকাটার দৃশ্য দেখে বোঝা যায় এবারের ঈদে বোরখাতেই যেনো নারীরা খুশি।

তবে ঈদের দিন ক্রমেই ঘনিয়ে আসায় ভবানীগঞ্জ নিউমার্কেটসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিপনী বিতান ও ফুটপাতের দোকানগুলোতেও কেনাকাটার উৎসব জমে উঠছে। মধ্যবিত্ত পরিবারের মাঝে আর্থিক সংকট থাকলেও প্রতিবারের ন্যায় এবারও তারা কেনাকাটায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

গতকাল শনিবার সরজমিনে ভবানীগঞ্জ নিউমার্কেট ও গ্রীন সুপার মার্কেটসহ বিভিন্ন হাট-বাজারে ঘুরে দেখা গেছে, নবরুপা বোরখা হাউস, বিভিন্ন বিপনী বিতান, মুদি দোকান, লাচ্চা-সেমাই ও ফুটপাতের দোকানগুলোতে এখন কেনাকাটা সরগরম হয়ে উঠেছে। গার্মেন্টেসের দোকানগুলোতেও ক্রেতাদের উপস্থিতি পরিলক্ষিত হচ্ছে। ব্যবসায়ীরা নিজ নিজ দোকানে পসরা সাজিয়ে বসে আছেন। দোকানগুলোতে সকাল থেকে রাত পর্যন্ত চলছে জমজমাট কেনাকাট। পোশাক পরিচ্ছদের দোকান, বিপনী বিতান ও ফুটপাতের দোকানসহ অন্যান্ন মার্কেটগুলোর দোকানেও ভালো বেচাকেনা চলছে বলে সংশ্লিষ্টরা জানান।

এদিকে আত্রাই উপজেলার প্রভাষক আফরোজা খানম ও তার ননদ শাপলা খাতুন জানান, ঈদ উপলক্ষ্যে পছন্দের বোরখা কেনার জন্য তারা ২৪ কি: মি: দুরুত্বের পথ পাড়ি দিয়ে ভবানীগঞ্জে নবরুপা বোরখা হাউসে এসেছেন। তারা দুজনেই দুটি করে ক্রিস্টাল ও চেরি কাপড়ের বোরখা কিনেছেন। সাশ্রয়ী মূল্যে পছন্দের বোরখা কিনতে পেরে তারা খুশি। পছন্দের বোরখা পাওয়ায় আর কিছু প্রয়োজন নেই বলেও তারা এই প্রতিবেদককে জানান। এছাড়া দূর্গাপুর উপজেলার জেসমনি আরা, পপি খাতুন ও রাশিদা বেগম এবং বাগমারার বানইল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মাহফুজা নাসরিনসহ কয়েকজন কলেজ ছাত্রীও নবরুপা বোরখা হাউস থেকে পছন্দের বোরখা কিনতে পেরে মহাখুশি বলে তারা মন্তব্য করেন।

এদিকে নবরুপা বোরখা হাউসের সত্বাধিকারী আশরাফুল ইসলাম ভুট্রু জানান, অধিক বিক্রয়ের আশায় এবার তিনি অপেক্ষাকৃত ভালো ও দামী মানের বোরখা বেশি আমদানী করেছিলেন। তবে ক্রিস্টাল ও চেরি কাপড়ের বোরখা এবার বেশি বিক্রি হচ্ছে। তিনি আরো জানান, প্রচন্ড গরমের কারণে দুপুরের দিকে ক্রেতাদের উপস্থিতি কিছুটা কম হলেও সকালের দিকে এবং ইফতারের পর থেকে রাত ১১ টা পর্যন্ত তার দোকানে ভিড় বেশি হচ্ছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.