মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৩ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
বাঘায় টাকার অভাবে চিকিৎসা করতে পারছেনা সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখি

বাঘায় টাকার অভাবে চিকিৎসা করতে পারছেনা সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখি

নিজস্ব প্রতিবেদক, বাঘা :
রাজশাহীর বাঘায় টাকার অভাবে চিকিৎসা করতে পারছেনা সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখি খাতুনের। দুই মাস থেকে নানীর বাড়িতে বিছানায় কারাচ্ছে। তাকে নিয়ে বৃদ্ধ নানা-নানী রিুপায় হয়ে পড়েছে। রাখি খাতুন উপজেলার দিঘা নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ও বাউসা ইউনিয়নের দিঘা হিন্দুপাড়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, চার মাস আগে বাড়ির পাশে আম গাছ থেকে পড়ে মাথায় ও মাজায় আঘাতপ্রাপ্ত হয়। ওই সময় প্রাথমিকভাবে তাকে চিকিৎসা করিয়ে ভাল ছিল। কিন্তু দুই মাস থেকে গুরুতর অসুস্থ হয়ে যায়। বর্তমানে রাখি খাতুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অর্থোপেডিক বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক মাহাবুল আলমের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। গুরুতর অসুস্থ হয়ে এখন নানা-নানীর বাড়িতে বিছানায় কাতরাচ্ছে রাখি খাতুন।

এ বিষয়ে বৃদ্ধ নানী বুলবুলী বেগম বলেন, নাতী রাখি খাতুনের বয়স যখন ১ মাস, তখন মা-বাবার বিবাহ বিচ্ছেদ ঘটে । এরপর থেকে মা রেখা বেগম তার কন্যা সন্তানকে নিয়ে আশ্রয় নেন আমার বাড়িতে। এখানে বেড়ে উঠে রাখি খাতুন। ৫ মাস আগে শ্রমিকের ভিসায় গৃহকর্মীর কাজে সৌদি আরবে গিয়েছেন রাখির মা রেখা বেগম। বর্তমানে হাত পা নড়াতে পারছে না, পাশে ঘুরে বসার মত শক্তি হারিয়ে ফেলেছে। মায়ের পাঠানো সামান্য টাকায় রাখি খাতুনের চিকিৎসায় অপ্রতুল। তবে তার শিক্ষকরা সাহায্য সহযোগিতায় কোন রকমে চিকিৎসা চলছে। তার চিকিৎসায় প্রতিদিন ব্যয় হচ্ছে প্রায় ২০ হাজার টাকা। ভ্যান চালক নানা কাউসার আলীর পক্ষে চিকিৎসা করানো তো দুরের কথা, তার আয়ে সংসার চালানোই দায় হয়ে পড়েছে।

এ বিষয়ে রাখির নানা কাউসার আলী বলেন, গত বছরের ১৭ সেপ্টেম্বের আমার ছোট ভাই খাকচার আলীকে দিন-দুপুরে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ভাইকে মর্গে থেকে এনে ১৯ সেপ্টেম্বের দাফন করা হয়। ওই দিন নাতী রাখি খাতুন সন্ধ্যার পর টিউবয়েলে পানি আনতে গিয়ে ভয়ে পড়ে যায়। এরপর থেকে সে অসুস্থ হয়ে পড়েছে। বিভিন্নস্থানে চিকিৎসা করেও ভাল হচ্ছেনা।

এ বিষয়ে দিঘা নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজান আলী বলেন, দরিদ্র পরিবারের জন্য ব্যয়বহুল চিকিৎসা। কোন হৃদয়বান ব্যক্তির আর্থিক সাহায্য পেলে চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে স্কুলের সহপাঠীদের কাছে আবার ফিরতে পারতো রাখি। সাহায্য পাঠানোর ঠিকানা। নানা কাউসার আলী নগদ নম্বর ০১৭৪৯-২৪৬৪৮৮ (ব্যক্তিগত)। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.