শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
তানোরে বিএমডিএর কমান্ড এরিয়ায় সেচমটর, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

তানোরে বিএমডিএর কমান্ড এরিয়ায় সেচমটর, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে পল্লীবিদ্যুৎ অফিসের বিশেষ অভিযানে মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর জাটভাঙ্গী মহল্লায় গভীর নলকুপের কমান্ড এরিয়ার মধ্যে অবৈধ মটরে দেয়া আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে অবৈধ মটর নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ হলে টনক নড়ে কর্তৃপক্ষের। ফলে ২৮ জানুয়ারি রোববার পল্লীবিদ্যুৎ তানোর জোনের (ডিজিএম) জহুরুল ইসলামের নির্দেশে ওই অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

স্থানীয়রা জানান, উপজেলার মুন্ডুমালা প্রকাশনগর মহল্লার প্রয়াত মাহামের পুত্র শরিফুল ইসলাম অনুমোদন ছাড়াই গভীর নলকুপের কমান্ড এরিয়ায় অবৈধ মটর স্থাপন করে দীর্ঘদিন ধরে সেচ বাণিজ্য করে আসছিলেন। অথচ এই অবৈধ মটরের মাত্র কুড়ি গজ দুরেই বিএমডিএ’র গভীর নলকূপ রয়েছে। এদিকে মহল্লার বাসিন্দা কামালের বাড়ি থেকে আবাসিক সংযোগ নিয়ে সেচ বাণিজ্যে করা হচ্ছিল। অতিরিক্ত সেচ চার্জ পরিশোধ করতে গিয়ে কৃষকরা প্রায় নিঃস্ব ও মানসিক নির্যাতনে অতিষ্ঠ বলেও অভিযোগ উঠেছে।

এঘটনায় কৃষকদের মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। কিন্তু প্রভাবশালী শরিফুলের বিরুদ্ধে তারা কেউ প্রকাশ্যে কোনো প্রতিবাদ করতে পারছেন না। কৃষকেরা জানান, অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা না হলে যেকোনো সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।

এব্যাপারে শরিফুল ইসলামের পুত্র মাসুম বলেন, মটরের বিষয় পল্লীবিদ্যুৎ দেখবে। তোরা (সাংবাদিক) কেনো এসেছিস। মটর নিয়ে কোনো খবর করলে চাঁদাবাজির মামলা দিয়ে সাংবাদিকতা শিখিয়ে দিবো।

এবিষয়ে পল্লীবিদ্যুৎ সমিতি তানোর জোনের (ডিজিএম) জহুরুল ইসলাম বলেন, আবাসিক সংযোগ থেকে সেচ বাণিজ্যের কোনো সুযোগ নেই। তিনি বলেন, অবৈধ মটরের আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও এই অবৈধ মটর সংযোগ বিচ্ছিন্নের অভিযান অব্যাহত থাকবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.