বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার
চীনের কয়লাখনিতে বিস্ফোরণে ১০ শ্রমিকের মৃত্যু, নিখোঁজ ৬

চীনের কয়লাখনিতে বিস্ফোরণে ১০ শ্রমিকের মৃত্যু, নিখোঁজ ৬

আন্তর্জাতিক ডেস্ক :
চীনে কয়লাখনিতে বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় ছয়জন নিখোঁজ রয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) চীনা স্থানীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা ও রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে এই তথ্য জানিয়েছে আলজাজিরা।

পিংডিংশান জরুরি ব্যবস্থাপনা ব্যুরো জানিয়েছে, শুক্রবার দুপুরে পিংডিংশান তিয়ানান কয়লাখনির মালিকানাধীন একটি খনিতে কয়লা ও গ্যাস বিস্ফোরণের কারণে দুর্ঘটনাটি ঘটে। এ সময় খনিতে মোট ৪২৫ জন শ্রমিক কাজ করছিলেন।

এ ঘটনার পর কয়লাখনিতে উদ্ধার অভিযান অব্যাহত এবং শহরব্যাপী নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষা করার কথা জানিয়েছে সংস্থাটি। তবে হেনান প্রদেশের কয়লাসমৃদ্ধ পিংডিংশানে নিরাপত্তা ব্যবস্থা যাচাই-বাছাই করা হলে সেখানে কয়লা উৎপাদন ব্যাহত হতে পারে। এমনকি বাজারে কয়লা সরবরাহে চাপ সৃষ্টি হতে পারে। গত নভেম্বরে সরকার খনিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের প্রতিশ্রুতি দিলে চীনে কয়লার দাম বেড়ে গিয়েছিল।

বিগত কয়েক দশকে চীনে খনি সম্পর্কিত নিরাপত্তা ব্যবস্থা বেশ উন্নত হয়েছে। এক সময় গণমাধ্যম এসব বিষয়ে কথা না বললে এখন বড় ধরনের ঘটনা ঘটলে প্রতিবেদন প্রকাশ করে।

তবে এখানো খনিতে নিয়মিত দুর্ঘটনা ঘটে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে ১৬৮টি দুর্ঘটনায় ২৪৫ জন মারা গেছেন।

গত মাসে উত্তর-পূর্ব হেইলংজিয়াং প্রদেশের জিক্সি শহরের উপকণ্ঠে একটি খনিতে দুর্ঘটনায় ১২ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। নভেম্বরে একই প্রদেশে আরেকটি কয়লা খনিতে দুর্ঘটনায় ১১ জন নিহত হয়। এ ছাড়া সেপ্টেম্বরে দক্ষিণ-পশ্চিম চীনের গুইঝো প্রদেশের একটি কয়লা খনিতে আগুন লেগে অন্তত ১৬ জন নিহত হয়। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.