শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:০০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
তানোরে বছরের শুরুতেই নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা

তানোরে বছরের শুরুতেই নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা

আশরাফুল ইসলাম রনজু :
প্রতি বছরের ন্যায় এবারও নতুন বছরের প্রথমদিনে রাজশাহীর তানোরে আনন্দ উল্লাসের মধ্যদিয়ে বই উৎসব পালিত হয়েছে। ১ জানুয়ারি সোমবার সকাল থেকেই স্কুলে স্কুলে ছিল উৎসবের আমেজ। বছরের শুরুতেই তানোর উপজেলার স্কুলগুলোতে নতুন বই পেয়ে শিশু ও কিশোর কিশোরীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়।

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাহ হোসেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করেন ইউএনও। এতে সভাপতিত্ব করেন, শিক্ষা প্রতিষ্ঠানের এক প্রধান শিক্ষক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কাওছার আহমেদ।

নতুন বই হাতে নিয়ে ‘মুগ্ধতা নামে এক শিক্ষার্থী বলে, নতুন বই পেলাম, অনেক ভালো লাগছে। পড়ালেখা করবো। প্রথম শ্রেণির আরেক শিক্ষার্থী পাপিয়া জানায়, বই পেয়ে তাঁর ভালো লাগছে।

বই উৎসবে নতুন বই পাওয়ার আনন্দে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা আর অভিভাবকরা জানিয়েছেন, নতুন বই পেয়ে পড়ালেখায় মনোযোগী হবে তাদের সন্তানরা। সুশিক্ষা নিয়ে দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গড়তে এসব শিক্ষার্থীরা কাজ করবে বলেও প্রত্যাশা করছেন অভিভাবকরা।

প্রধান অতিথি বিল্লাহ হোসেন তার বক্তব্যের শুরুতেই সবাইকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী বিশ্বের মধ্যে একটা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেশের নাগরিকদের আগামী দিনে দেশ পরিচালনা করবেন। দেশকে আরও ওপরে নিয়ে যাবেন। সেই সমস্ত শিশুদের মধ্যে নতুন বই বিতরণ করেন।

তিনি আরও বলেন, এ উদাহরণ কোথাও কোনো দেশে আছে বলে আমি জানি না। নেই বলেই আমি জানি। সেই কাজটি তিনি করেছেন এবং তিনি প্রমাণ করেছেন। বই উৎসবকে প্রাণবন্ত করতে সকাল থেকেই তাঁদের প্রস্তুতি ছিল। সব শিক্ষার্থীরাও স্কুলে আসতে থাকে। ৯টার পর শিক্ষার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, সকাল থেকেই উপজেলার সব স্কুলে স্কুলে আনন্দ মুখর পরিবেশে বই বিতরণ করা হয়। এ বছর শিক্ষার্থীদের মধ্যে ১ লাখ ৮৫ হাজার ৭৩০টি বই বিতরণ করা হবে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আরো বলেন, তানোরে ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে ৩১ হাজার ২৮০ বই বিতরণ করা হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.