শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৩৯ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বাগমারায় প্রচার মিছিলে হামলায় ৪ পুলিশসহ আহত অর্ধশত, আটক ৪

বাগমারায় প্রচার মিছিলে হামলায় ৪ পুলিশসহ আহত অর্ধশত, আটক ৪

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির কাঁচি প্রতীকের প্রচারণা মিছিলে হামলা চালানো হয়েছে। এতে এনামুল হক এমপিসহ চারজন পুলশ সদস্য ও স্বতন্ত্র প্রার্থীর অর্ধশত কর্মী সমর্থক আহত হয়েছেন। নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা এই হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় আফজাল হোসেন ও সুলতান মাহমুদ সহ ৪ জন হামলাকারী ক্যাডারকে পুলিশ আটক করেছে। রোববার সন্ধ্যায় গণিপুর ইউনিয়নের মাদারীগঞ্জ বাজারে এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, মাদারীগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ.লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির কাঁচি প্রতীকের মিছিলে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক গণিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবুল কালাম আযাদ ও সাধারণ সম্পাদক সামশুল আলমের নেতৃত্বে ৩০-৪০ জন ক্যাডার বৃষ্টির মত ইটপাটকেল ছুড়ে।

এসময় মিছিলকারীরাও পাল্টা আক্রমন করে। এতে মূহুর্তের মধ্যে মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজার এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। প্রায় আধা ঘন্টাব্যাপী নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে চলে এই ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়ির ঘটনা। এ সময় আতংকে বাজারের ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ করে পালিয়ে যান। রাজশাহী-ভবানীগঞ্জ সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে অধাঘন্টা পর পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। হামলাকারীদের ছুঁড়া ইটের আঘাতে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি আহত হন। এছাড়া চারজন পুলিশ সদস্য সহ অর্ধশত মিছিলকারী আহত হন। আহতদের মধ্যে মিঠু, শাহাদত হোসেন, আশরাফুল ইসলাম, আবু বাক্কার সিদ্দিক, এনামুল হক, আজাদ, মাসুদ রানা, মিজানুর রহমান, আতিক বাশার সবুজ, নাইম, হৃদয়, ফায়সাল, তানভির, আব্দুর রশিদ, জাহাঙ্গীর আলম, আবু সাইদ, মেহের আলী, সোলাইমান আলী, উপজেলা মহিলালীগ নেত্রী মরিয়ম বেগম, আবেদ বিবি, জাহানারা বেগম ও ছবেদা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৯ জনের অবস্থা বেগতিক হওয়ায় রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকদের হামলা, মারপিট ও নির্বাচনী অফিস ভাংচুরের প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টির দাবিতে সন্ধ্যায় মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী এমপি এনামুল হকের কর্মী সমর্থকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

থানার ওসি অরবিন্দ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর প্রচার মিছিলে হামলার ঘটনায় এমপি এনামুল হকসহ চারজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ জন হামলাকারীকে আটক করা হয়েছে। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের ক্যাডার বাহিনীরা দফায় দফায় তার লোকজনের ওপর ও তার প্রচার মিছিলে হামলা চালিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বাধাগ্রস্থ করছে। এটা অত্যন্ত দু:খজন ও ন্যাক্কারজন ঘটনা।

এই ঘটনায় তিনি মামলা করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। অপরদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.