শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫৯ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে স্বেচ্ছাচারীতার অভিযোগ

নাচোলে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে স্বেচ্ছাচারীতার অভিযোগ

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নাচোল পৌর এলাকার নাচোল বেগম মহসীন ফাজিল ডিগ্রী মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে গভর্নিং বডির সভাপতির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবরে।
বিষয়টি গতকাল একটি দৈনিক খবরের কাগজে মাধ্যমে জানা গেলে জনমনে ক্ষোভের সঞ্চার হয়। গত নভেম্বরে মাসের ২৩ তারিখ মাদ্রাসাটির অধ্যক্ষ মাওলানা ইসহাক আলী অবসরজণিত কারণে অধ্যক্ষ পদটি শূন্য হলে জেষ্ঠতার ভিত্তিতে মোঃ মুসা ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রাপ্ত হন। ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেয়ে পরবর্তী অধিবেশন অনুষ্ঠিত হয়।

ওই অধিবেশনে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের শূন্য পদ ঘোষণা সাপেক্ষে সভায় উপস্থিত সদস্যদের মতৈক্যের ভিত্তিতে সভাপতি বরাবরে নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। মিটিং পরবর্তী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য সভাপতি জানতে চাইলে বিজ্ঞপ্তি দিবো দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। পরে সভাপতি জানতে পারেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজুলেশন না লিখায় সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মুসাকে ০৭ ডিসেম্বর কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

এর প্রেক্ষিতে বিধি বহির্ভূতভাবে বিনা অনুমতিতে ও কাউকে মাদ্রাসার দায়িত্ব অর্পণ না করে গত১০/১২/২৩ থেকে ১২/১২/২৩ পর্যন্ত তিনি মাদ্রাসায় অনুপস্থিত ছিলেন। এরফলে মাদ্রাসায় চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। ফলশ্রুতিতে মাদ্রাসার স্টাফ কাউন্সিল জরুরী মিটিংয়ের মাধ্যমে মাদ্রাসার গভর্নিং বডিকে অবহিত করেন। এই বিষয় গুলো ধামাচাপা দিতে কথিত নিয়োগ বাণিজ্য অভিযোগ এনে ১৭ ডিসেম্বর মাদ্রাসার গভর্নিং বডি বাতিলের জন্য ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করেছেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে উপরে উল্লেখিত স্বেচ্ছাচারীতা ও বিধি লঙ্ঘন ছাড়াও কোন প্রকার নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া স্বজনপ্রীতির মাধ্যমে উক্ত মাদ্রাসায় প্রভাষক আরবী পদে তিনি নিয়োগ প্রাপ্ত হন মর্মে অভিযোগ রয়েছে। তিনি দায়ীত্ব প্রাপ্ত হয়েও রেজুলেশন খাতায় নিজেকে নিয়োগ করা হয় বলে উল্লেখ করেন।

হাজিরা খাতায় অধ্যক্ষ পদ শূন্য ফাঁকা থাকার কথা থাকলেও স্বাক্ষরের জায়গা বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সে জায়গায় স্বাক্ষর করছেন। তিনি গভর্নিং বডির সিদ্ধান্ত উপেক্ষা করেছেন। এখনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি তার পরেও কি ভাবে সভাপতি নিয়োগ বাণিজ্য করছেন বলে মিথ্যা অভিযোগ করেছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.