মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩১ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
প্রবল ইচ্ছা শক্তিতে সফল ফ্রিল্যান্সার রাজশাহীর ওবাইদুল্লা মিম

প্রবল ইচ্ছা শক্তিতে সফল ফ্রিল্যান্সার রাজশাহীর ওবাইদুল্লা মিম

নিজস্ব প্রতিবেদক :
প্রবল ইচ্ছা শক্তি আর পরিশ্রম যে মানুষকে সফলতার দার প্রান্তে পৌছে দেয় তার জলন্ত উদহারণ , রাজশাহীর ছেলে ওবাইদুল্লা মিম।এখনো শিক্ষা জীবন শেষ করতে পারেনি কিন্তু মাসে ইনকাম করেন লাখ লাখ টাকা,করেছেন একশত জনেরও বেশি ছেলেমেয়ের কর্মসংস্থানের ব্যবস্থা। শুধু কি তাই এই স্বপ্নবাজ তরুন কাজ করেন যুক্তরাষ্ট্র ,ফ্রান্স ,ফ্লিপাইন সহ বিশ্বের নানা দেশে । আর এই সব ঘটিয়েছেন ফ্রিল্যান্সিং করে । তবে এই সফলতার গল্প সহজ ছিল না।

বাবা মায়ের এক মাত্র সন্তান ওবাইদুল্লাহ মিম । স্কুল জীবন থেকেই আগ্রহ ছিলো মোবাইল ইন্টারনেটের প্রতি । দশম শ্রেণিতে পড়া অবস্থায় শিক্ষকের কাছ থেকে প্রথম ফ্রিল্যান্সিং শব্দটির সাথে পরিচিত হোন এই স্বপ্নবাজ তরুন । জানতে পারেন, ফ্রিল্যান্সিং করে ঘরে বসে বিদেশি মার্কিন ডলার আয় করা যায়। সেই থেকে শুরু। দিনরাত ডলার আয়ের স্বপ্ন মাথায় নিয়ে ফ্রিল্যান্সিং করার নেশায় এদিক-সেদিক ছুটোছুটি। যেভাবেই হোক তাকে ডলার আয় করতেই হবে।স্কুল জীবন শেষ করে পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়।২০১৮ সালে তার মাথায় আসে পড়া লেখার পাশাপাশি ইন্টারনেট ও মোবাইলকে কাজে লাগিয়ে ইনকাম করার । আয় করতেও শুরু করে মিম। কিন্তু তার এই কাজের পরিধী বৃদ্ধির জন্য প্রয়োজন হয়ে পরে কম্পিউটারের । বাবাকে বললে অল্প দামের মধ্যে একটি কম্পিউটার কিনে দেন ।কাজ চলতে থাকে মিমের আয় ও শুরু হয়।

২০১৯ সালে তার সাথে পাঁচজনকে কাজে যুক্ত করেন ।বছর শেষে দশজন কে নিয়ে “ফরওয়ে বাংলাদেশ” নামে একটি কম্পানী খুলে বসে। এই যে যাত্রা শুরু গুটিগুটি পায়ে সেই কম্পানী গতকাল ২১ ডিসেম্বর ৩ বছর পূর্তি অনুষ্ঠান করলো । এখন তার কম্পানীতে কাজ করছে একশতজনের ও বেশি ছেলে মেয়ে।

মিম বলেন আসলে আজকের এই কম্পানী খুব সহজে এই অবস্থায় আসেনি ,অনেক কষ্ট করতে হয়েছে আমাকে । দশজন নিয়ে কম্পানী শুরু করার তিন মাসের মাথায় আমরা পাঁচজন কাজ ছেড়ে চলে যায়। তবুও আমি হাল ছাড়িনি । কেউ যদি মনে করেন ফ্রিল্যান্সিং করে এক রাতে বড় লোক হয়ে যাবো এটাভুল। অনেক ধৈর্য ধরতে হয়। এই কাজ করতে গিয়ে রাতে ঘুম হয়না। ভোরে ঘুমিয়ে আবার কলেজে চলে যায় এই ভাবে দিন কাটে ।তবে আমি সব সময় চিন্তা করেছি আমার সফল হতেই হবে। আমার চাকরি করার কখনো চিন্তা ছিলোনা। আলহামদুলিল্লাহ এখন আমার সাথে কাজ করছে সার দেশ থেকে একশজনের ও বেশি ছেলে মেয়ে।আমি ভবিষ্যতে পাঁচশত জনের ও বেশি ছেলে মেয়ে নিয়ে কাজ করতে চাই। তৈরি করতে চাই অসংখ্য পরিবারের কর্মসংস্থান। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.