শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৪৪ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
জোটে নয়, সোনালী আঁশ প্রতিকে নির্বাচন করবে তৃণমূল বিএনপি

জোটে নয়, সোনালী আঁশ প্রতিকে নির্বাচন করবে তৃণমূল বিএনপি

ডেস্ক রির্পোট :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে তৃণমূল বিএনপি যাবে না বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাথে জোট করার কোনো সম্ভাবনা নেই। তবে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার দল। তাদের কার্যক্রম অনুসরণ করে তৃণমূল বিএনপি। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সিলেটের গোলাপগঞ্জে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি ছেড়ে তৃণমূল বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদা। দলটিতে সম্প্রতি যোগ দেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রসচিব শমসের মবিন চৌধুরী, বীর বিক্রম। আর তৃণমূল বিএনপির মহাসচিবের দায়িত্বে থাকা তৈমুর আলম খন্দকারও বিএনপির সাবেক প্রভাবশালী নেতা।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ভোটে ৩০০ আসনের মধ্যে ২৮০ আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল বিএনপি। প্রার্থীদের মধ্যে রয়েছেন সাবেক পাঁচজন সংসদ সদস্য। বিএনপি ছেড়ে অনেকেই তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

এদিকে ১৫ দল নিয়ে গঠিত প্রগতিশীল ইসলামী জোটের সঙ্গে গাঁটছড়া বেধে আসন্ন ভোটে লড়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি।

ভোটে গাঁটছড়া বাঁধছে তৃণমূল বিএনপি ও প্রগতিশীল ইসলামী জোটভোটে গাঁটছড়া বাঁধছে তৃণমূল বিএনপি ও প্রগতিশীল ইসলামী জোট আর তৃণমূল বিএনপির প্রতীক সোনালি আঁশ নিয়ে নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বিতায় নামতে চায় প্রগতিশীল ইসলামী জোটের প্রার্থীরা। এ বিষয়ে অনুমতি চেয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছে তৃণমূল বিএনপি।

সিলেট-৬ থেকে তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরী বলেন, আগামী ৭ জানুয়ারি সরকার একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিবে এবং জনগণ প্রতীক দেখে নয় যোগ্য ব্যক্তি দেখে ভোট দিবে।

১৯৭১ সালের ১২ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয়েছিলো সিলেটের গোলাপগঞ্জ উপজেলা। এ উপলক্ষে শহরে র‌্যালি ও আলোচনা সভায় যোগ দেন শমসের মবিন। সূত্র : বাংলা টাইমস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.