শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৯ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
অবরোধ যারা ডেকেছে নাশকতায় তারাই জড়িত : ডিএমপি

অবরোধ যারা ডেকেছে নাশকতায় তারাই জড়িত : ডিএমপি

ডেস্ক রির্পেোট : অবরোধ যারা ডেকেছে নাশকতায় তারাই জড়িত বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে নাশকতার প্রসঙ্গে ডিএমপির মিডিয়া সেন্টারে শুক্রবার বেলা ১১টায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে তিন দফায় অবরোধ দিয়েছে বিএনপি। অবরোধে বিভিন্ন স্থানে পরিবহণে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। নাশকতায় আগুনে পুড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। দগ্ধ হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন বেশ কয়েকজন।

ড. খ. মহিদ উদ্দিন বলেন, যে কোনো রাজনৈতিক কর্মসূচির নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। আমরা আন্তরিকতার সঙ্গে সেই কাজটি করার চেষ্টা করছি। কিন্তু দুর্ভাগ্য, রাজনৈতিক কর্মসূচির নামে ঘটানো হয়েছে কিছু অনাকাক্সিক্ষত ও অগ্রহণযোগ্য ঘটনা। এ সময়ে দুষ্কৃতকারীরা ঢাকা মহানগরীতে ৬৪ বাসে আগুন দিয়েছে। ৩১ অক্টোবর রাতে এক হেলপারকে পুড়িয়ে মারা হয়েছে। তবে রাজধানীর ১২ স্থানে আগুন দেওয়ার সময় ১২ দুষ্কৃতকারীকে গ্রেফতার করা হয়েছে।

অতিরিক্ত কমিশনার মহিদ উদ্দিন আরও বলেন, রাজনৈতিক কর্মসূচি হলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ তার জায়গা থেকে যা যা করার করবে। কেউ যদি নাশকতা ও অগ্নিসংযোগ করে তাহলে পুলিশ আইনি ব্যবস্থা নেবে। আমরা আশা করব, সামনে রাজনৈতিক কর্মসূচি এলে সেটা যেন ধ্বংসাত্মক না হয়। যারা ধ্বংসাত্মক কর্মকাণ্ড করে তারা যেন এসব আর না করে। আমরা দেখেছি, নাশকতায় দুষ্কৃতকারীদের বিভিন্ন জায়গা থেকে দায়িত্ব দেওয়া হয়। এরপর তারা নির্বিচারে নাশকতা করে। আমরা অনুরোধ জানাচ্ছি, ১২ ও ১৩ নভেম্বর অবরোধ কর্মসূচিতে কেউ যেন রাজনৈতিক কর্মসূচির নামে গণধ্বংসাত্মক কার্যক্রম না করে।

অতিরিক্ত কমিশনার বলেন, নাশকতায় জড়িত গ্রেফতার ১২ জনই অবরোধ কর্মসূচির সঙ্গে সংশ্লিষ্ট। এমনও দেখা গেছে, একজন আরেকজনকে নিয়োগ করেছে। আবার আরেকজন অন্যজনকে নিয়োগ করেছে। অবরোধ কর্মসূচিতে মানুষ যেন ভয়ে রাস্তায় না নামতে পারে, সেই লক্ষ্যে অবরোধের আগের দিন ও অবরোধের দিন তারা নানাভাবে নাশকতা করেছে। নাশকতার জন্য টাকা লেনদেনের দু-একটি তথ্য আমরা পেয়েছি। প্রতিদিন যে কয়েকটি ঘটনা ঘটছে, আমাদের মনে রাখতে হবে তার চেয়ে অনেক গুণ ঘটনার পরিকল্পনা প্রতিহত করা হয়েছে। না হলে নাশকতার সংখ্যা আরও বেশি হতো।

তিনি বলেন, নাশকতায় যাদের নামানো হয়েছে তাদের অনেক ক্ষেত্রে প্রলোভন দেওয়া হয়েছে- তোমার জায়গা যদি সুদৃঢ় রাখতে চাও, তাহলে এ কাজটি করে দাও। এ ধরনের অনেক তথ্য আছে। যারা অবরোধের ডাক দিয়েছেন তারা এসব পার্টির বিভিন্ন পর্যায়ের লোক। তাদের চিহ্নিত করতে এবং নাশকতাকারীদের পেছনে কারা সেটি নিয়ে আমরা কাজ করছি।

তিনি বলেন, জনগণ এখন সচেতন। তারাও নাশকতা ঠেকাতে সোচ্চার। ইতোমধ্যে নাশকতাকারীদের ধরিয়ে দেওয়ার জন্য একজনকে পুরস্কৃত করা হয়েছে। বাকি আরও কয়েকজন আছে। তাদের বিষয় যাচাই-বাছাই করা হচ্ছে।

ডিএমপি সূত্র জানায়, গ্রেফতারদের মধ্যে কেউ যাত্রীবেশে গাড়িতে উঠে বা বাইরে থেকে অগ্নিসংযোগ করেছে। তাদের কাছ থেকে পেট্রোল, গান পাউডার, দিয়াশলাই, তুলা, পুরোনো কাপড় ইত্যাদি জব্দ করা হয়েছে। আগুন লাগিয়ে পালিয়ে যাওয়ার সময় মোহাম্মদপুরে একজন দুষ্কৃতকারী মারা গেছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.