শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৫০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নওয়াজ শরিফ দেশে ফেরা নিয়ে মুখ খুললেন ইমরান খান

নওয়াজ শরিফ দেশে ফেরা নিয়ে মুখ খুললেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক :
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দেশে ফেরার ঘটনার পর দেশটির বিচার ব্যবস্থার কড়া সমালোচনা করেছেন পিটিআই প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানে চলমান সব ঘটনাকে তিনি আইনের উপহাস বলে মন্তব্য করেছেন।

শুক্রবার জাতির উদ্দেশে বিবৃতিটি তার অফিশিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে। খবর জিও নিউজের।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান তার দেশের বিচার ব্যবস্থা সম্পূর্ণ ধসে গেছে বলে নিন্দা করেছেন এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফের দেশে প্রত্যাবর্তনকে লন্ডনের ‘চুক্তি’ বাস্তবায়ন বলে অভিহিত করেছেন।

বিবৃতিটি মূলত তার পরিবারের মাধ্যমে ২৪ অক্টোবর জারি করা হয়েছিল তবে শুক্রবার (২৭ অক্টোবর) পিটিআই প্রধানের অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে টুইট করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আমার পাকিস্তানিরা! গত কয়েক দিনে, আমরা আইনের সম্পূর্ণ প্রহসন প্রত্যক্ষ করেছি। আজ যা ঘটছে তা কেবল একটি লন্ডন পরিকল্পনার বাস্তবায়ন নয় বরং লন্ডন ‘চুক্তি’ যা একজন কাপুরুষ পলাতক এবং দুর্নীতিবাজ অপরাধী ও তার সহায়তাকারীদের মধ্যে স্বাক্ষরিত হয়েছিল।

২১ অক্টোবর লন্ডনে চার বছরের স্ব-আরোপিত নির্বাসন থেকে নওয়াজের স্বদেশ প্রত্যাবর্তনের ছয় দিন পরে বিবৃতিটি প্রকাশ করা হয়েছে।

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দুটি দুর্নীতি মামলায় প্রতিরক্ষামূলক জামিন দিয়ে এবং আরেকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা স্থগিত করে তার দেশে ফেরার পথ আরও মসৃণ করা হয়েছিল।

পিএমএল-এন নেতাকে মুক্তি দেওয়ায় দুঃখ প্রকাশ করে ইমরান খান বলেছেন, একজন দোষী সাব্যস্ত অপরাধীকে ক্লিন চিট দিয়ে রাজনীতিতে ফিরে আসার একমাত্র উপায় হল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা। আর তাই, আমরা যা দেখছি তা হল আমাদের বিচার ব্যবস্থার সম্পূর্ণ পতন।

পিটিআই চেয়ারম্যান আরও বলেছেন, আমার পাকিস্তানিরা! অনুগ্রহ করে মনে রাখবেন, আমার বিরুদ্ধে সমস্ত মামলা সম্পূর্ণ ভুয়া এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, শুধু নির্বাচনের পরে বা নির্বাচনের পরে আরও অনেক সময় পর্যন্ত আমাকে কারাগারে রাখার জন্য এসব করা হচ্ছে। যাইহোক, আমার জাতির ক্রমবর্ধমান রাজনৈতিক সচেতনতা এবং বদ্ধ ঘরের ষড়যন্ত্রের বিরুদ্ধে ক্রমবর্ধমান প্রতিরোধ তাদের মধ্যে ভয় ঢুকিয়েছে।

কারাগারে থাকাকালীন স্বাস্থ্যের অবস্থার কথা উল্লেখ করে ইমরান খান বলেন, এ মুহূর্তে আমি শারীরিকভাবে সুস্থ। আমার শরীর দুর্বল হয়ে যদি খারাপ অবস্থার দিকে যায় তা আমি টের পাব। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.