শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:০০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোল সরকারি কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

নাচোল সরকারি কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল সরকারি কলেজে নবাগত অধ্যক্ষ হিসাবে প্রফেসর মো. শরিফুল ইসলাম যোগদান করেছেন। তিনি বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা ১১টার দিকে কলেজে অধ্যক্ষ হিসাবে যোগদান করেন। এসময় তাঁকে কলেজের শিক্ষক কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহা. জিল্লার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে যোগদান সভায় উপস্থিত ছিলেন, সাবেক অধ্যক্ষ হাফিজুর রহমান, প্রভাষক ইসলাম উদ্দিন, প্রভাষক আজিজুর রহমান ও প্রভাষক শফিকুল আলমসহ কলেজের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

তিনি নজিপুর সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের সহযোগী অধ্যাপক হিসাবে কর্মরত ছিলেন। তিনি ১৬ তম বিসিএস এর মাধ্যমে নাটোর জেলার রানী ভবানী সরকারি কলেজে তাঁর অধ্যাপনা শুরু করেন।

ইতোপূর্বে নাচোল কলেজে ১৯৯৪ থেকে ১৯৯৫ পর্যন্ত অধ্যাপনা করেছেন। এছাড়াও তিনি নাচোল কলেজের ছাত্র হিসাবে ১৯৮১ থেকে ৮৩ পর্যন্ত ছিলেন।

নাচোল কলেজটি ১৯৭২ সালে স্থাপিত হয় এবং প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন ম. আব্দুল মালেক চৌধুরী। পরবর্তীতে ২০০৫ সালে অধ্যক্ষ হিসাবে হাফিজুর রহমান দায়িত্ব গ্রহণ করেন এবং তাঁর অক্লান্ত পরিশ্রমের ফলে ২০১৬ সালে নাচোল কলেজটি জাতীয়করণ হলে তিনি পুনরায় অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এবং ২০২০ সালে অবসরে যান।

২০২১ সালে অধ্যক্ষ হিসাবে আসেন প্রফেসর স: ম: আব্দুস সামাদ আজাদ। তিনি ২০২৩ সালের জুন মাসে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান হিসাবে পদায়ন পেয়ে চলে যান এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন প্রভাষক মোহা: জিল্লার রহমান।

এসময় কলেজের শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে নবাগত অধ্যক্ষকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

নবাগত অধ্যক্ষ বলেন ন্যায় নিষ্ঠা ও সরকারের দায়িত্ব কর্তব্যের মধ্য দিয়ে আগামী উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় বুকে ধারণ করে নাচোল সরকারি কলেজকে স্মার্ট কলেজ হিসাবে রূপান্তরিত করার জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

নাচোল সরকারি কলেজের নবাগত অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুল ইসলাম। চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌরসভার থানা পাড়া মহল্লার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তাঁর পিতা শাজাহান আলী বিশ্বাস। তিনি নাচোল খুরশেদ মোল্লা বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। বর্তমানে বালিকা বিদ্যালয়টি জাতীয়করণ হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.