মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪৯ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
পূজামণ্ডপ পরিদর্শনে পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু

পূজামণ্ডপ পরিদর্শনে পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া :
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা, আর এই উৎসব ঘিরে রাজশাহীর পুঠিয়া উপজেলায় মোট ৫৬ টি পূজামণ্ডপের নান্দনিক মূল ফটকসহ দৃষ্টিনন্দন সাজসজ্জা দেখে মুগ্ধ দর্শনার্থীরা।

২২ অক্টোবর বিভিন্ন পূজামণ্ডপে পরিদর্শন করেছেন পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জি,এম হিরা বাচ্চু। গত ২১ অক্টোবর থেকে মহাসপ্তমী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে পূজার মূল আনুষ্ঠিকতা। মঙ্গলবার (২৪ অক্টোবর) দশমী তিথিতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে এবারের সকল দুর্গোৎসব। পুঠিয়ার রাজবাড়ী বাজার,পীরগাছা, কৃষ্টপুর, ঝলমলিয়া, শিলমাড়িয়া, পচামারিয়া, বানেশ্বর, বেলপুকুর সহ বেশ কয়েকটি পূজামণ্ডপে পরিদর্শন করেছে উপজেলা চেয়ারম্যান জি,এম বাচ্চু। পূজামণ্ডপের নান্দনিক মূল ফটকসহ দৃষ্টিনন্দন সাজসজ্জা দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন উপজেলা চেয়ারম্যান।

অন্য বছরের তুলনায় এবার পূজামণ্ডপ গুলোতে বাঁশ, কাপড়, শোলার দ্বারা তৈরি দৃষ্টিনন্দন সাজসজ্জা করা হয়েছে। এ ধারবাহিকতায় এবারও সাত্ত্বিক পূজা-অর্চনার পাশাপাশি দর্শনার্থীর জন্য নতুন কিছু আয়োজন করা হয়। প্রধান ফটক থেকে শুরু করে প্রায় সকল স্থানে প্রতিমা নির্মাণের মাধ্যমে দেবী দুর্গার মহিষাসুর বধ কাহিনির চিত্র দেখা যায়।

শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব পালনের জন্য উপজেলা চেয়ারম্যানের পরামর্শ ও সহযোগিতার আলোকে নানা প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানান, পুঠিয়া হিন্দু কল্যাণ ও সংস্কার সমিতির সাধারন সম্পাদক, পল্লব কুমার সেন গুপ্ত ও সভাপতি, চঞ্চল চৌধুরী।

পরিদর্শন শেষে উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু গণমাধ্যমকে জানান, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থায় নির্বিঘ্নে উৎসবমুখর পরিবেশে পূজা সম্পন্ন করতে সবধরনের প্রস্তুতি রয়েছে। অসাম্প্রদায়িক চেতনার বাস্তবায়ন শেখ হাসিনার হাত ধরেই হচ্ছে। তাই বঙ্গবন্ধুর আদর্শের স্বাধীনতার অসাম্প্রদায়িক চেতনার বাস্তবায়নে ও দেশরত্ন নেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করেতে সর্বদা এই বাংলার মানব-কল্যাণে পাশে আছি।

তিনি আরো বলেন, সনাতনী পঞ্জিকা অনুযায়ী, ২১ অক্টোবর মহাসপ্তমী পূজার মাধ্যমে শুরু হয়েছে দুর্গাপূজার মূল আচার অনুষ্ঠান। ২২ অক্টোবর মহাঅষ্টমী, ২৩ অক্টোবর মহানবমী ও ২৪ অক্টোবর বিজয়া দশমীর দিন প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.