মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫২ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
পুঠিয়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের অভিযোগ

পুঠিয়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের অভিযোগ

কে এম রেজা (নিজস্ব প্রতিবেদক) পুঠিয়া :
রাজশাহীর পুঠিয়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধলাট সড়কটি অতি নিম্নমানে সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করার অভিযোগ উঠেছে। স্থানীয় এলাকাবাসীরা সড়কটি নিম্নমানের কাজের প্রতিবাদ করে কাজ বন্ধ করে দিয়ে ছিল। পরে ঠিকাদার উপজেলা প্রকৌশলীর সঙ্গে সমঝোতা করে পুনরায় চালু হয়েছে।

জানা গেছে, উপজেলার বানেশ্বর ইউনিয়নের ধলাট সড়কটি নির্মাণ করার জন্য দুইবার কাজের টেন্ডার দেওয়া হয়ে ছিল। মাত্র ৫২১ মিটার সড়কের কাপেটিং কাজের জন্য বরাদ্দ হয়েছে ৫৩ লাখ টাকা। কাজটি করছেন অনলাইন ট্রেডিং নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

মোস্তফা নামের এলাকাবাসী বলেন, দুইমাস আগ থেকে সড়কটির নির্মাণ কাজ শুরু করেন। প্রথম হতে ঠিকাদার নিম্নমানের ইটের খোয়া দিয়ে সড়কটির কাজটি করে আসছে। আমরা স্থানীয়রা উপজেলা প্রকৌশলীকে কয়েক বার অভিযোগ দিয়েছি। কিন্তু অফিস খারাপ কাজ হওয়ার পরও কাজটি তারা বন্ধ করেননি। পরে এলাকাবাসী একত্র হয়ে কাজটি বন্ধ করে দিয়েছি। একদিন বন্ধ থাকার পর আবার পুনরায় এলজিইডির প্রকৌশলী ঠিকাদারকে কাজটি করার অনুমতি দিয়েছেন।

আবদুর রাজ্জাক নামের এলাকার স্থানীয় বলেন, এত নিম্নমানের ইটের খোয়া সড়কে ব্যবহার করছে যে, রুলার করার পর সড়কে খোয়া দেখা যাচ্ছে না। মনে হয় এগুলো পোড়া মাটির দেওয়া হয়েছে। রুস্তম আলী বলেন, প্রকৌশলীর সঙ্গে ঠিকাদারের ঘুষের চুক্তি হওয়ার জন্য, আমাদের সড়কের খারাপ কাজ হওয়ার কোনো অভিযোগ শুনতেই চাইছে না।

তিনি বলেন, ঠিকাদারের নিকট টাকা নিয়ে উপজেলা প্রকৌশলী রাজশাহী হতে প্রাইভেট কারে করে পুঠিয়া সদরে আসেন। তারপর,তার অফিস কক্ষটি সাজসজ্জা এবং এসি করেছেন কয়েক লাখ টাকা ব্যয় করে। এ বিষয়ে ঠিকাদার কাউসার আলী রাজনৈতিক পরিচয় দিয়ে বলেন, আমি কাজটি এক ছোট ভাইয়ের নিকট কিনে নিয়েছি। এখানে পুকুর গর্ত ভরাট সড়ক নির্মাণ করতে হচ্ছে। খোয়াগুলি ইটের ভাটাতে ভাঙার সময়ে ভাটার লোকজন কিছু খারাপ ইটের খোয়া সড়কে ফেলেছে। এখনো নতুন ইট তৈরি হয়নি। ভাঁটা কর্তৃপক্ষকে বলেছি আগামীতে কোনো খারাপ ইটের খোয়া পাঠাবেন না।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ বলেন, সড়কটি কাজ খুবই ভালো হচ্ছে। ইটের খোয়া ভাটাতে ভাঙার জন্য কিছু খারাপ খোয়া এসে ছিল। এখন থেকে ঠিকাদারকে বলে হয়েছে খোয়া সড়কের পাশে ভাঙতে হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.