মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৫৬ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
এশিয়ান গেমস ক্রিকেটে পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে আফগানিস্তান

এশিয়ান গেমস ক্রিকেটে পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক :
২০২৩ এশিয়ান গেমস ক্রিকেটে সোনা ও রুপা জেতার স্বপ্ন শেষ পাকিস্তানের। তাদের সহজেই হারিয়ে ফাইনালে উঠে গেছে আফগানিস্তান যেখানে তাদের প্রতিপক্ষ ভারত।

আজ চীনের হংজুর পিংফেং ক্রিকেট ফিল্ডে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাট করে ১১৫ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। জবাবে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। ফলে আফগানরা জয় তুলে নেয় ৪ উইকেটে।

লক্ষ্য তাড়ায় নেমে আফগানিস্তানের শুরুটা অবশ্য ভালো হয়নি। দুই ওপেনার সেদিকুল্লাহ (৫) ও মোহাম্মদ শাহজাদ (৯) ফিরেছেন দ্রুতই। চারে নামা শহিদুল্লাহ কামাল তো রানের খাতাই খুলতে পারেননি। তবে বিপর্যয়ে হাল ধরেন নূর আলী জাদরান। তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৩৯ রান।

দলীয় ৭১ রানে নূর আলীর বিদায়ের পর ফের বিপর্যয়ের মুখে পড়ে আফগানরা। ৭১ থেকে ৮৪ রান পর্যন্ত যেতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে এবার প্রতিরোধ গড়েন আফগান অধিনায়ক গুলবাদিন নায়িব। তার ১৯ বলে ২৬ রানের ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ১৭.৫ ওভারেই জয় নিশ্চিত করে আফগানিস্তান।

এর আগে আফগান বোলারদের তোপের মুখে পাকিস্তানের কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। ওপেনার ওমর ইউসুফ (২৪) ছাড়া আর কেউই বলার মতো রান পাননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান এসেছে আমের জামালের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন আরাফাত মিনহাস (১৩) ও রোহেল নাজির (১০)। ১৮ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আগামীকাল ফাইনালে তারা লড়বে আফগানিস্তানের বিপক্ষে। দিনের আরেক ম্যাচে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.