শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৫০ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

তানোরে জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

বিশ্বজিৎ চৌধুরী, তানোর :
জন্ম-মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি, এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাজশাহীর তানোরে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ (৬ অক্টোবর) শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা পরিবার-পরিকল্পনা অফিসার মো. মুনসুর আলী। সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. বার্নাবাস হাসদাক, উপজেলা সহকারী প্রোগ্রামার মো. জাকারিয়া, তানোর ও মুন্ডুমালা পৌরসভার কাউন্সিলরবৃন্দ ছাড়াও কলমা ও সরনজাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।

ইউএনও মো. বিল্লাল হোসেন বলেন, ১৮ ধরনের নাগরিক সেবার জন্য জন্ম নিবন্ধন করা জরুরি। এছাড়াও মৃত ব্যক্তির ওয়ারিশানদের ৪ ধরনের সেবার জন্য মৃত্যু নিবন্ধন করাও আবশ্যক। তিনি তানোর উপজেলায় শতভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন এর জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের মেম্বারগণ, ইউপি সচিবগণ, গ্রামপুলিশ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিপুল পরিমান লোকজন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.