শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:২৯ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
কেশরহাট স্কুলে প্রধান শিক্ষক ও সভাপতির দ্বন্দ্বে ভুগছে শিক্ষার্থীরা

কেশরহাট স্কুলে প্রধান শিক্ষক ও সভাপতির দ্বন্দ্বে ভুগছে শিক্ষার্থীরা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির প্রকাশ্যে দ্বন্দ্বের জেরে স্কুলের প্রাতিষ্ঠানিক কাজসহ শিক্ষাকার্যক্রম মারাত্নক ভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, একাধিক অনিয়মের অভিযোগ তুলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনাকাঙ্খিত ঘটনা ঘটাচ্ছে বিদ্যালয়টি পরিচালনা কমিটির সভাপতি রুস্তম আলী প্রামানিক। ফলে স্কুলের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন স্কুলটির শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষকরা।

অনুসন্ধানে জানা গেছে, কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম যোগদানের পর স্কুলের জমি উদ্ধার করে দুটি বহুতল মার্কেট নির্মাণ করেন। যেখান থেকে স্কুলের বাড়তি আয় শুরু হয়। সেই আয়ের টাকা দিয়ে মার্কেটের নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। বর্তমানে দুটি মার্কেটের ভাড়ার অর্থ ও কর্মচারী নিয়োগের বিষয় নিয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক একে অপরকে মানক্ষুন্ন করার লক্ষ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন।

বুধবার (৪ অক্টোবর) বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও বর্তমান পরিচালনা কমিটির সভাপতি রুস্তম আলী প্রামানিকের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছায়।

সম্প্রতি গত ২৮ সেপ্টেম্বর পরিচালনা কমিটির আলোচনা করে নোটিশের মধ্যেমে ৫ লাখ ৯৩ হাজার টাকার একটি চেক প্রধান শিক্ষক ও সভাপতি স্বাক্ষর করেন। পরর্বতীতে গত ১ অক্টোবর অগ্রণী ব্যাংক রায়ঘাটি শাখায় দেবাশীষ নামের এক ব্যক্তি টাকা উত্তোলন করতে যান। ওই সময় অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক মনিরুজ্জামান খান স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে ফোন করলে তিনি বলেন- আমি ৫ লাখ ৯৩ হাজার টাকার চেকে স্বাক্ষর করিনি।

তিনি আরও বলেন, আমি মাত্র ৯৩ হাজার টাকার চেকে স্বাক্ষর করেছি। এর কিছুক্ষণ পর সভাপতি রুস্তম আলী প্রামানিক তার লোকজন নিয়ে ব্যাংকে প্রবেশ করে প্রধান শিক্ষক শফিকুলকে লাঞ্ছিত করে অবরুদ্ধ অবস্থা রাখেন। পরে মোহনপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে প্রধান শিক্ষককে উদ্ধার করেন। পরে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ চেকটি হেফাজতে রেখে কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি বরাবর একটি লিখিত দেন করেন।

সেখানে এক অংশে লেখা ছিল চেকটি যথাযথভাবে স্বাক্ষরিত হয়েছে এবং টাকার পরিমাণ ৫ লাখ ৯৩ হাজার টাকা মাত্র মর্মে নিশ্চিত করেছেন। ওই ঘটনার পর থেকে স্কুলটি নিয়ে এলাকায় চলছে আলোচনা-সমালোচনা ঝড়।

এব্যাপারে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. রুস্তম আলী প্রামানিক বলেন, প্রধান শিক্ষক যোগদানের পর থেকে বিদ্যালয়ের নানা অনিয়ম ও সমস্যা সৃষ্টি হয়েছে।

কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম বলেন, রুস্তম আলী প্রামানিক স্কুল পরিচালনা কমিটির সভাপতি হওয়ার পর থেকে প্রতিনিয়ত আমার বিরুদ্ধে লোকজন দিয়ে বিভিন্ন ভাবে অভিযোগ করেছেন।

প্রধান শিক্ষক আরও বলেন, সম্প্রতি একটি চেকে স্বাক্ষর করার পরে সেটি তিনি অস্বীকার করে অগ্রণী ব্যাংক রায়ঘাটি শাখায় গিয়ে তার লোকজন নিয়ে আমাকে লাঞ্ছিত করে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন পত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রকাশ করেছেন। উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.