শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৭ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
কেশরহাটের আলোচিত সেই প্রধান শিক্ষক জালিয়াতির অভিযোগে লাঞ্চিত

কেশরহাটের আলোচিত সেই প্রধান শিক্ষক জালিয়াতির অভিযোগে লাঞ্চিত

নিজস্ব প্রতিবেদক, মোহানপুর :
রাজশাহী মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চবিদ্যালয় নামীয় চেকের টাকা তুলতে গিয়ে জনতার হাতে শারীরিক ভাবে লাঞ্চিত হয়েছেন প্রধান শিক্ষক শফিকুল ইসলাম। এনিয়ে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃস্টি হয়েছে। ১ অক্টোবর দুপুরে অগ্রণী ব্যাংক রায়ঘাটী শাখায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১ অক্টোবর দুপুরের দিকে কেশরহাট উচ্চবিদ্যালয় নামীয় একটি চেকে ৫ লাখ ৯৩ হাজার টাকা উত্তোলনে জন্য অগ্রণী ব্যাংকের অনুকূলে সভাপতি ও প্রধান শিক্ষক স্বাক্ষরিত একটি চেক দাখিল করেন প্রধান শিক্ষকের আপন স্যালক হাসানের ব্যবসায়ের কর্মচারী দেবাশিশ। প্রতিষ্ঠান নামীয় ওই চেকটির লেখার মধ্যে ভিন্নতা পেয়ে নিশ্চিত হতে ব্যাংক ব্যবস্থাপক বিদ্যালয়ের সভাপতি রুস্তম আলী প্রামাণিককে ফোন দেন। এসময় রুস্তম আলী ওই চেকের টাকা না দেয়ার অনুরোধ করে দ্রুƒত ব্যাংকে ছুটে যান।

সেখানে গিয়ে চেকটির মুড়িতে লেখা শুধু ৯৩ হাজার টাকা এবং মুল চেকে ৫ লাখ ৯৩ হাজার টাকা লেখা ছিল। এধরণের জালিয়াতির কারণ জানতে চাইলে প্রধান শিক্ষক সদূত্তোর দিতে না পারলে স্থানীয়রা তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। খবর পেয়ে মোহনপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত রাখে। অগ্রণী ব্যাংক রায়ঘাটী শাখা ব্যবস্থাপক মনিরুজ্জামান বলেন, চেকটি ব্যাংকে সংরক্ষিত রাখা হয়েছে। আইনি প্রক্রিয়ার পর চেকের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এবিষয়ে প্রধান শিক্ষক বলেন, এই চেকের বিষয়ে সম্পূর্ণ জেনে সভাপতি স্বাক্ষর করেন। আমি থাকাবস্থায় সভাপতি লোকজনকে নিয়ে ব্যাংকে ঢুকে আমাকে লাঞ্চিত করেছেন। আমি মর্মাহত।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাবেক প্যানেল মেয়র রুস্তম আলী প্রামাণিক বলেন, প্রধান শিক্ষক যেহেতেু দুর্নীতিগ্রস্ত এজন্য ব্যাংক ম্যানেজারকে আগে থেকেই বিদ্যালয়ের যেকোনো চেক পেলে আমাকে জানানোর জন্য অবগত করে রেখেছিলাম। আমি ৯৩ হাজার টাকার চেকে একাধিক লোকের সামনে স্বাক্ষর করেছি। প্রধান শিক্ষক সেই চেকে ৯৩ হাজার টাকার আগে কৌশলে ৫ লাখ যুক্ত করে ৫ লাখ ৯৩ হাজার টাকা করেন। চেকটির টাকা তুলতে পাঠান প্রধান শিক্ষকের আপন স্যালক হাসানের দোকোনের কর্মচারী দেবাশিশকে। চেকে পাঁচ লাখ লেখাটি ভিন্নরকম ছিল।

এজন্য ব্যাংক ম্যানেজারের সন্দেহ হলে তিনি আমাকে ফোন দেন। ম্যানেজারকে টাকা দিতে নিষেধ করে দ্রƒত ব্যাংকে যায়। প্রধান শিক্ষককে জালিয়াতি কেন করেছেন জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেন নি। এসময় ব্যাংক ম্যানেজারকে ব্যবস্থা নিতে বলে আমি চলে আসি। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তিনি অনিয়মের কথা স্বিকার করে মুক্তি পান। তবে প্রধান শিক্ষককে আমি শারিরিক ভাবে লাঞ্চিত করিনি বলে দাবী করেন বিদ্যালয়ের সভাপতি রুস্তম আলী প্রামাণিক। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.