মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪৯ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
পুঠিয়ায় পুকুর খননে প্রশাসনের অভিযান, ৪টি ভেকু মেশিন জব্দ

পুঠিয়ায় পুকুর খননে প্রশাসনের অভিযান, ৪টি ভেকু মেশিন জব্দ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া :
রাজশাহীর পুঠিয়ায় ফসলি জমিতে অবৈধ পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। শনিবার (২৩ সেপ্টেম্বর) উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের বড় কাচুঁপাড়া বিলে পুঠয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম নূর হোসেন নির্ঝর এর নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন পুঠিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, বাগমারা উপজেলার আ: লতিফ মাটি কাটার খননযন্ত্র (ভেকুমেশিন) দিয়ে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের কাচুঁপাড়া বিলে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন করছিলেন। এরপর মাটি ট্রাক্টরের মাধ্যমে বিভিন্ন জায়গায় বহন করছিলেন। এতে সরকারি পাকা সড়ক নষ্ট হচ্ছিল। অভিযোগ পেয়ে উপজেলা প্রশাসন থেকে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

তবে মাটি উত্তোলনের কাজে সংশ্লিষ্ট কাউকে ঘটনাস্থলে পাওয়া না যাওয়ায় পুকুর খননের কাজে ব্যবহৃত ৪ টি (ভেকুমেশিন) জব্দ করা হয়। পরে ভেকুমেশিন গুলো শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুলের জিম্মায় প্রদান করা হয়।

এর আগে, একই স্থানে অবৈধভাবে মাটি উত্তোলনের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ভেকুর ৬টি ব্যাটারি জব্দ করা হয়।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম নূর হোসেন নির্ঝর বিষয়টি নিশ্চিত করে বলেন, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত জমির শ্রেণী পরিবর্তন করে পুকুর খননের কোন সুযোগ নেই। কোথাও পুকুর খনন হলে উপজেলা প্রশাসন পুঠিয়া উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। ইতোমধ্যে গত দুই মাসে উপজেলা প্রশাসন বেশ কিছু অভিযান পরিচালনা করে অর্থদণ্ড এবং কারাদণ্ডের মাধ্যমে অনেক স্থানেই পুকুর খনন বন্ধ করেছে।

তবে প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি এবং সর্বস্তরের জনগণ এ ব্যাপারে এগিয়ে আসলেই অবৈধ পুকুর খনন পুরোপুরি নির্মুল হবে বলে তিনি মনে করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.