শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:১৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা

নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক দিনব্যাপি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নাচোল পৌরসভা হলরুমে এলজিআই (খএও), চাঁপাইনবাবগঞ্জ এর আয়োজনে ও সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা প্রকল্পের সহযোগীতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় কসবা ইউনিয়ন চেয়ারম্যান জাকারিয়া আল-মেহরাবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান ইসমাইল হোসেন, ফতেপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আফজাল হোসেন, কসবা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রহিদুল ইসলাম, কমিউনিটি মবিলাইজার বেলাল উদ্দিন ও আব্দুল লতিফ।

বক্তাগণ বলেন, নাচোল উপজেলা সার্বিক ভাবে গত ১০ বছরে পানির স্তর ৩০ফিট এবং নাচোল পৌরসভা ও চারটি ইউনিয়ন এলাকার কোথাও কোথাও ৫০ ফিট পর্যন্ত নেমে গেছে এবং পানির লেয়ারের অবস্থা কোথাও আছে তাও আবার পকেট লেয়ার আবার কোথাও লেয়ার একে বারে নেই।

এঅবস্থায় আমাদের যতদ্রুত সম্ভব নদীর পানিকে ড্রেনের মাধ্যমে খাড়িগুলোতে নিয়ে এসে সেচের ব্যবস্থা করে উপরিউস্ত পানির ব্যবহার বাড়িয়ে ফসল চাষ করতে হবে। তবেই আমাদের আন্ডার গ্রাউন্ড ওয়াটার সেফ হবে এবং সার্ফেস ওয়াটার পেতে সহায়তা করবে।

এছাড়া অনুষ্ঠানে প্রশ্ন উত্তরপর্বে বক্তব্য রাখেন, কসবা ইউনিয়নের নারী ইউপি সদস্য ইসমাতারা ও নাচোল ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন, কসবা ও ফতেপুর ইউনিয়ন পরিষদের সদস্যগণ, উপজেলা ফেডারেশন, ইউনিয়ন আসোসিয়েশনের এবং সেচ্ছাসেবক সাংবাদিকসহ বিভিন্ন এলাকা হতে আগত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.