মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১০ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
পাবিপ্রবিতে ঠিকাদারদের আবারও গাফিলতি, প্রাণ গেলো ২ শ্রমিকের

পাবিপ্রবিতে ঠিকাদারদের আবারও গাফিলতি, প্রাণ গেলো ২ শ্রমিকের

নিজস্ব প্রতিবেদক :
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুইজন শ্রমিক নিহত হয়েছেন। নিহত দুই শ্রমিকের নাম তুহিন ও আসাদুল।

এ ঘটনায় আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। এ নিয়ে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে নির্মাণের সময় অন্তত ১৫ জন শ্রমিকের প্রাণ গেল। ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিতে বারবার এই দুর্ঘটনা ঘটছে বলে এই এলাকার লোকজন জানিয়েছেন।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়টির নির্মাণাধীন শেখ রাসেল হল ভবনে কাজ করার সময় উপর থেকে নিচে পড়ে গিয়ে দুজন শ্রমিকের মৃত্যু হয়।

নিহতদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ এর চর মসুদেবপুর বাগানপাড়া এলাকার আনিসুর রহমানের ছেলে তুহিন ও রমনার গ্রাম ঘান্টি গেতাগাড়ী এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নির্মাণাধীন ১২তলা ভবন থেকে দড়ির রশি ছিঁড়ে পড়ে গিয়ে তিনজন গুরুত্ব আহত হোন। তাদের উদ্ধার করে পাবনার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজশাহীতে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত অপরজনের অবস্থাও আশঙ্কাজনক।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধা বালা বলেন, রশি ছিঁড়ে ৩ জন আহত হয়েছিলেন। এর মধ্যে দুইজন মারা গেছেন। তাদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ দিলে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।

ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিতে বার বার শ্রমিকদের মৃত্যুর কারণ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন দায় চাপালেন ঠিকাদার প্রতিষ্ঠানের ওপর।

তিনি বলেন, এ বিষয়ে আমরা বারবার ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা করেছি কিন্তু ফল হয়নি। এগুলো প্রকল্প পরিচালকের দেখার কথা। তিনি এ বিষয়ে ভালো বলতে পারবেন।

বিষয়টি নিয়ে প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.