শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪২ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মোহনপুরে সরকারি কলেজ অধ্যক্ষ হয়েও আ.লীগের সম্পাদক মফিজ

মোহনপুরে সরকারি কলেজ অধ্যক্ষ হয়েও আ.লীগের সম্পাদক মফিজ

*মোহনপুর সরকারি কলেজ অধ্যক্ষ হয়েও মফিজ উদ্দিন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পদে বহাল।
*তিনি দলে সম্পাদকের পদ ধরে রাখায় ত্যাগী নেতাকর্মীরা পদ থেকে বঞ্চিত হচ্ছে, আলফোর রহমান।

*আলফোর অর্থনৈতিক সুবিধা না পেয়ে ফেসবুকে এধরনের পোস্ট করেছেন, অধ্যক্ষ মফিজ উদ্দিন।

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ভঙ্গ করে রাজশাহীর মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ ক্ষমতাসীন দলের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিধিমালা ভঙ্গ করে তিনি নিয়মিত দলের সকল কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ অংশে বলা আছে। সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে অথবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করায় অনেক ত্যাগী নেতাকর্মীরা দলীয় পদ থেকে বঞ্চিত হচ্ছে বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলফোর রহমান তাঁর সামাজিক যোগাযোগ ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করেন। তিনি পোস্টে লিখেন, ‘সরকারী বিধি লংঘন করার জন্য আইনগত ব্যবস্থা, দলের সাধারণ সম্পাদক পদ থাকা সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য মতামত, পরামর্শ ও মন্তব্য প্রদান করার জন্য অনুরোধ করছি।

মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে থেকে একই সাথে মোহনপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন মো. মফিজ উদ্দিন কবিরাজ একজন সরকারি কর্মকর্তা দলের দায়িত্ব পালন করা কি বৈধ?

সরকারি কর্মকর্তা হয়েও কি করে আওয়ামী লীগের মত ঐতিহ্যবাহী দলের একটা উপজেলার সাধারণ সম্পাদক পদ দখল করে রাখে? মোহনপুর উপজেলায় অনেক ত্যাগী পরীক্ষিত দক্ষ সংগঠক অনেক নেতা আছেন যারা দলকে শক্তিশালী করতে সক্ষম তাদের কোনঠাসা না করে দলের দায়িত্ব দিলে দল গতিশীল হবে? দলকে জিম্মি করে তিনি পদ দখল করে আছেন? এরপর থেকে কমেন্টে আলোচনা সমালোচনার ঝড় উঠে।

মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ জানান, ২০১৮ সালের ৮ আগস্ট কলেজটি জাতীয়করণ করা হয়। গত রমজান মাস থেকে মফিজ উদ্দিন কবিরাজ মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে বেতন উত্তোলন করে আসছেন।

ক্ষমতাসীন দলের একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০২২ সালের ৬ মার্চ সম্মেলনের মাধ্যমে বিধিমালা ভঙ্গ করে আবারও অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজকে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়। তিনি দলের সব কর্মসূচিতেই অংশ নিয়ে সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করে আসছেন। সরকারি কলেজের অধ্যক্ষ হয়েও কি করে দলের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। এনিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে।

জানতে চাইলে অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ বলেন, ‘কলেজ যখন বেসরকারি ছিল, তখন থেকেই সেখানে চাকরি করে আসছি। কলেজটি জাতীয়করণ হওয়ার আগেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ পেয়েছিলাম। বিধিমালার কথা ভেবে পদ থেকে ইস্তফাও দিয়ে রেখেছি। সেটি অনুমোদন করেছেন উপজেলা আওয়ামী লীগ। তিনি আরও বলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.আলফোর রহমান আমার কাছে অর্থনৈতিক সুবিধা চেয়েছিলেন, সেটি না দেওয়ার কারণে তিনি আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ ফেসবুকে এধরণের পোস্ট দিয়ে মন্তব্য করেছেন।

মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালামের সাথে ফোনে যোগাযোগ করা হলে, তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলফোর রহমান বলেন, অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে একটানা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ইউনিয়ন ও পৌরসভা থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ে তার পছন্দের লোকজনকে কমিটিতে আনায় দলের ত্যাগী নেতাকর্মীরা পদ থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমানে তিনি সরকারি কলেজের অধ্যক্ষ হওয়ায় দলীয় কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে।

জানতে চাইলে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, সরকারি কর্মকর্তা কোনো ভাবেই দলের পদে থাকতে পারেন না। দেশের অনেক জায়গায় সরকারি কর্মকর্তা দলের পদে রয়েছেন। রোববার গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দলীয় নেতাকর্মীদের বৈঠক রয়েছে। তাঁর দিক নির্দেশনায় পরর্বতীতে সাংগঠনিক ভাবে সরকারি কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে মোহনপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুক্তাদির আহমেদ বলেন, এটা সরকারি কর্মচারী বিধিমালা পরিপন্থী। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে ওই অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.