শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৪৬ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
প্রেমিকার আপত্তিকর ছবি ছড়ানোর অপরাধে যুবকের জেল-জরিমানা

প্রেমিকার আপত্তিকর ছবি ছড়ানোর অপরাধে যুবকের জেল-জরিমানা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে প্রেমিকার আপত্তিকর ছবি ফেসবুকে ছড়ানোর দায়ে এক যুবককে আলাদা দুইটি ধারায় এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (৩১ জুলাই) দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

তবে দুই মেয়াদে সাজা দেওয়া হলেও তা একসঙ্গে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে। রায়ে কারাদণ্ডের পাশাপাশি সঙ্গে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত যুবকের নাম মিজানুর রহমান ওরফে বাবু নাটোর জেলার সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া বাজার এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ে বলা হয়, মূল সাজা এ মামলায় আসামির গ্রেপ্তারের পরের হাজতবাস মূলে বাদ যাবে।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করে বলেন, পাশের জেলা নাটোরের এক তরুণীর সঙ্গে প্রেম ছিল মিজানুরের। কিন্তু মিজানুর রহমানের স্বভাব চরিত্র ভালো না হওয়ায় শেষ পর্যন্ত তার সঙ্গে বিয়ে দিতে রাজি হয়নি তরুণীর পরিবার। তাই ক্ষুব্ধ হয়ে মিজানুর রহমান ২০২২ সালের ২৩ মে গোপনে তোলা ওই তরুণীর বেশ কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে ছড়িয়ে দেন। এ ঘটনায় ভুক্তভোগী তরুণী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রেমিক মিজানুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত তা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এ মামলার তদন্ত করার নির্দেশ দেন। পরে তদন্তে এ অভিযোগের সত্যতা পাওয়ায় মিজানুরকে অভিযুক্ত করে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পিবিআই। এরপর মামলার বিচার শুরু হয়।

বিচার চলাকালে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ সোমবার দুপুরে এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.