শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৮ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মোহনপুরে ৫৬ বছর বয়সে এসএসসি পাস করলেন ইউপি মেম্বার

মোহনপুরে ৫৬ বছর বয়সে এসএসসি পাস করলেন ইউপি মেম্বার

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুরে ৫৬ বছর বয়সে এসএসসি পাশ করছেন শফিকুল ইসলাম নামের এক ইউপি সদস্য বা মেম্বার। তিনি জেলার মোহনপুর উপজেলার ধূরইল ইউনিয়ন পরিষদের ৭নম্বর ইউপি সদস্য। ২০২৩ সালের কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কেশরহাট টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট থেকে অংশ গ্রহন করে জিপিএ ৪.৯৩ আর্জন করে এসএসসি সমমান পরীক্ষায় পাস করছে।

তিনি বলেন, যখন আমার শিক্ষার বয়স ছিলো তখন পরিবারে আনেক সমস্যা ছিলো। আভাবের কারণে বাবা পড়াতে পারে নি। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। অনেকেই আমাকে ভালোবাসে। আমি পর পর দুই বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। কিন্তু আমরা মনের মধ্যে এক ধরণের নেশার মত কাজ করছিলো যে আমি এসএসসি পরীক্ষা দেবো।

ইউপি সদস্য বলেন, আমার ইচ্ছা ও সাধনা ছিল এসএসসি পাস করব।একটু দেরিতে হলেও আমি এসএসসি পাস করতে পেরে খুব আনন্দিত হয়েছি। আমি মনে করি ইচ্ছাশক্তি এবং সাধনা থাকলে বয়স কোন বাধা নয়, চেষ্টা থাকলেই সফলতা আসবেই। আমি আমার জায়গাতে চেষ্ঠা করেছি। আমার তিন ছেলে মেয়ে। সবার বিয়ে হয়ে গেছে। আমি নিজের চেষ্টাতেই পড়াশুনো শেষ করেছি।

তিনি বলেন, অনেক কষ্ট করেই পড়াশুনা শেষ করেছি। সারদিন ইউপি সদস্যদের কাজ করে আবার রাতে বাড়িতে এসে পড়াশুনা করেই পাশ করেছি। গত বছর আমি প্রথম এসএসসি পরীক্ষা দিয়েছিলাম। সেবার বৃত্তভারাটে ভূল থাকার করণে বাংলা বিষয়ে ফেল হয়। তবুও আমি ভেঙ্গে পড়িনি। আবার পড়াশুনা করে এবার বাংলায় পরীক্ষা দিয়ে আমি এসএসসি পাশ করেছি। এখন আবারও পড়াশুনা করতো কী না সেই বিষয়ে এখনও ভাবি নি। তবে ইচ্ছে আছে পড়াশুনার করার।

মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, ইউপি সদস্য শফিকুল ইসলামের সাফল্য শুধু তার একা নয়। এটা ইউনিয়ন পরিষদেরও সাফল্য। তার সাফল্যের জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ সংবর্ধনা দেওয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.