বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১৪ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
পবায় ইউপি নির্বাচনে ‘জেবর আলী’ চেয়ারম্যান নির্বাচিত

পবায় ইউপি নির্বাচনে ‘জেবর আলী’ চেয়ারম্যান নির্বাচিত

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মো: জেবর আলী (মটরসাইকেল) প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। যার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (জামায়াত) মো: জালাল উদ্দিন (চশমা)। আর তৃতীয় স্থানে রয়েছে নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্ব আবুল হোসেন। তিনি নৌকা প্রতীকে নিয়ে ৪ হাজার ১২৯ ভোট পেয়েছেন।

এই নির্বাচনে একযুগ পর শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। খুবই সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সোমবার (১৭ জুলাই) এই ইউনিয়নের প্রায় সবারই এক উদ্দেশ্যে যাত্রাও ছিল এক। তা ছিলো ভোট কেন্দ্র। ভোট দিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করা।

৬ জন চেয়ারম্যান প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গণনা শেষে বেসরকারিভাবে মটর সাইকেল প্রতিকে ৫ হাজার ৬৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মো: জেবর আলী। চশমা প্রতিকে ৫ হাজার ৭০ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (জামায়াত) প্রার্থী মো: জালাল উদ্দিন। নৌকা প্রতিকে ২য় নিকটতম হয়েছেন আলহাজ্ব আবুল হোসেন। এছাড়াও জামানত হারানো ভোট পেয়েছেন আনারস প্রতিকের মো: মাসুম মোল্লাহ, অটোরিক্সা প্রতিকের মো: আতিকুর রহমান ও মো. আব্দুর রউফ।

এদিকে ইউপি নির্বাচনে সংরক্ষিত আসনে নির্বাচিত হলেন যারা- সংরক্ষিত ১ আসনে- কলম প্রতিকে মোসাঃ মিরা, সংরক্ষিত-২ আসনে- তালগাছ প্রতিকে সুলতানা রাজিয়া, সংরক্ষিত-৩ আসনে- মাইক প্রতিকে আসুরা খাতুন। সাধারণ আসনে সদস্য পদে নির্বাচিত হলেন যারা- ১ নং ওয়ার্ডে- ফুটবল প্রতিকে লিলবর, ২ নং ওয়ার্ডে- ফুটবল প্রতিকে রাকিবুল ইসলাম, ৩ নং ওয়ার্ডে- ফুটবল প্রতিকে হায়দার আলী, ৪ নং ওয়ার্ডে- টিউবয়েল প্রতিকে ছাবের আলী, ৫নং ওয়ার্ডে- টিউবয়েল প্রতিকে মোজাফফর, ৬ নং ওয়ার্ডে- বৈদ্যুতিক পাখা প্রতিকে রবিউল ইসলাম, ৭ নং ওয়ার্ডে- তালা প্রতিকে ইসরাফিল হোসেন (সাদু), ৮ নং ওয়ার্ডে- ফুটবল প্রতিকে সহিদুল, ৯ নং ওয়ার্ডে- মোরগ প্রতিকে আবু জাফর ইবনে আলম প্রমিজ।

সীমানা জটিলতায় পর পর দুই টার্মে নির্বাচন আটকে ছিল। এ জটিলতা কাটিয়ে অবশেষে অনুষ্ঠিত হলো নির্বাচন। তাই ভোটারদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা ছিল ভোট দেবার। কিন্তু এই ইউনিয়নের কোথাও উছশৃঙ্খল, অবাঞ্চিত ও অশান্তিযোগ্য কোন ঘটনা ঘটেনি। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। তবে সকালের দিকে পুরুষের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি থাকলেও দুপুরের পর থেকে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে থাকে।

পবা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম প্রামানিক বলেন, ৬ জন চেয়ারম্যান প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগণনা শেষে বেসরকারিভাবে মটর সাইকেল প্রতিকে ৫ হাজার ৬৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো: জেবর আলী। চশমা প্রতিকে ৫ হাজার ৭০ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো: জালাল উদ্দিন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.